আট জিবি র‌্যামে আসছে আসুসের ‘জেনফোন এআর’

মোবাইল ফোন রিভিউ 8th Jun 17 at 10:13am 355
Googleplus Pint
আট জিবি র‌্যামে আসছে আসুসের ‘জেনফোন এআর’

অবশেষে চলতি মাসের ১৪ তারিখে তাইওয়ানে আসুসের নতুন হ্যান্ডসেট ‘জেনফোন এআর’ উন্মুক্ত করার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। আসুসের এই হ্যান্ডসেট দুটিতে চমক হিসেবে থাকছে এর র‌্যাম। নতুন এই জেনফোনের একটিতে থাকছে আট জিবি র‌্যাম। একই সিরিজের অপর ফোনটিতে রয়েছে ছয় জিবি র‌্যাম। যা স্মার্টফোন ব্যবহারে নিয়ে আসবে নতুন মাত্রা।

জেনফোনটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮২১ সিপিইউ ও ট্যাংগোর ট্রাই-ক্যামেরা সেটাপ যা ত্রিমাত্রিক স্থান থেকে এর অবস্থান শনাক্ত করতে সক্ষম। পাঁচ দশমিক সাত ইঞ্চির ডব্লিউএইচডি ডিসপ্লের ফোনটি উপভোগ করা যাবে গুগলের ‘ডেড্রিম’ ভিআর এর সাথে। এছাড়া ফোনটিতে রয়েছে ৩৩০০ এমপিআর ব্যাটারি।

জনপ্রিয় মোবাইল অ্যাপ ট্যাংগো সমর্থক হ্যান্ডসেটটি এ বছরের জানুয়ারী মাসে ভেগাসের সিইএস-এ উন্মুক্ত করার ঘোষণা দিয়েছিলো প্রতিষ্ঠানটি। কিন্তু ট্যাংগো অ্যাপটি ‘লেনেভো ফ্যাব টু প্রো’ ব্যবহারকারীদের মন জয় করতে না পারায় আসুস জেনফোনটি বাজারে আনার ব্যাপারে সতর্কতা অবলম্বন করে। ফলে বিলম্বে উন্মুক্ত করা এই ফোনটিতে সহজেই অধিক ট্যাংগো অ্যাপ ব্যবহার করতে পারবে।

ফিচার উন্নয়নের বিলম্বের কারণে পরবর্তীতে জুনের মাঝামাঝিতে তাইওয়ানে এবং এর পরপরই যুক্তরাষ্ট্রে ফোনটি উন্মুক্ত করার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। ভারতে ফোনটি চলতি বছরের আগস্ট মাসে পাওয়া যাবে বলেও জানানো হয়।

Googleplus Pint
Like - Dislike Votes 19 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)