জানেন কি, আয়নায় মুখ দেখলেও বিপদ ঘনাতে পারে! কী ভাবে?

লাইফ স্টাইল 8th Jun 17 at 8:48am 2,639
Googleplus Pint
জানেন কি, আয়নায় মুখ দেখলেও বিপদ ঘনাতে পারে! কী ভাবে?

যে কোনও বাড়িতেই আয়নার গুরুত্ব অপরিসীম। আয়না ছাড়া কোনও বাড়ি কল্পনাই করা যায় না। যত ছোট, যত সামান্য বাড়িই হোক না কেন, অন্তত এক টুকরো আয়না সেখানে থাকবেই। আর ধনীর ঘরে তো না ফ্যাশনের আয়নার ছড়াছড়ি। কিন্তু জানেন কি, শুধু প্রতিবিম্ব দেখার জন্যই নয়, জ্যোতিষমতেও আয়নার গুরুত্ব যথেষ্ট? ঘরের ঠিক কোথায় আয়না রয়েছে, তার ওপর নির্ভর করছে আপনার জীবনের অনেক কিছু। বাস্তুমতে ভুল জায়গায় আয়না রাখলে তা আপনার জীবনকে সম্পূর্ণ ধ্বংস করে দিতে পারে।

জেনে নিন ঘরের কোথায় আয়না রাখা বাস্তুমতে শুভ।

* আয়না ঘরে রাখার সময় নির্দিষ্ট কয়েকটি নিয়ম মেনে চলুন। তাহলেই আপনার জীবনে সুখ-শান্তি বজায় থাকবে। যেমন রাত্রিবেলা বেশিক্ষণ আয়নার দিকে তাকিয়ে থাকবেন না। এর ফলে খারাপ প্রভাব আপনার জীবনে পড়তে পারে।

* শোওয়ার ঘরে কখনোও আয়না রাখবেন না। বেডরুমে আয়না রাখা জ্যোতিষমতে অত্যন্ত ক্ষতিকর বলে মনে করা হয়। যদি একান্তুই শোওয়ার ঘর থেকে আয়না সরাতে না পারেন, তা হলে ব্যবহারের পর একটা কাপড় দিয়ে ঢেকে রাখুন।

* বিশেষ করে খেয়াল রাখবেন, রাতে শোওয়ার সময় যেন আপনার প্রতিবিম্ব আয়নায় না পড়ে।

* বাড়িতে ঢোকার মুখে কোনও আয়না রাখবেন না। বাড়িতে বা অফিসে কারোর ঢোকা বা বেরনোর ছবি আয়নায় প্রতিবিম্বিত না হওয়াই ভালো।

* বাথরুমে আয়না অত্যন্ত অপরিহার্য। তবে খেয়াল করে দেওয়ালের মাঝামাঝি আয়না লাগাবেন। প্রতিদিন বাথরুমে থাকা আয়না পরিস্কার করবেন। আয়নায় সাবান বা জলের ছিটের দাগ যে না লেগে থাকে।

* সাধারণ ভাবে ব্যবহারের জন্য বাড়ির উত্তর-পূর্ব দিক করে আয়না রাখুন। এর ফলে আপনার জীবনে সুখ, সমৃদ্ধি ও সুস্বাস্থ্য ফিরে আসবে। বাড়ির উত্তর-পূর্ব দিকে আয়না দুর্ঘটনারও মোকাবিলা করবে।

* আর্থিক ভাবে সমস্যায় ভুগছেন? কী করবেন বুঝে উঠতে পারছেন না? তাহলে ঘরে এমন ভাবে আয়না রাখুন যাতে সেখানে কোনও সৌভাগ্যপূর্ণ জিনিসের ছায়া পড়ে। যেমন - ফেংশুই গাছ বা লাফিং বুদ্ধ।

* আয়না যদি ভেঙে যায় তাহলে সঙ্গে সঙ্গেই তা ফেলে দিন। ভাঙা আয়না কখনোই ঘরে জমিয়ে রাখবেন না। ভাঙা আয়না অত্যন্ত অশুভ বলে মনে করা হয়।

* ঘরে প্রয়োজনের অতিরিক্ত আয়না কখনোই রাখবেন না। একগাদা আয়না ঘরে জমিয়ে না রাখাই ভালো। ব্যালকনি বা বাগানে আয়না রাখার কোনও প্রয়োজন নেই।

* সম্ভব হলে ক্যাশ লকারের সামনে আয়না রাখবেন। এর ফলে আপনার টাকা কয়েক গুণ বৃদ্ধি পাবে।

* চেষ্টা করুন এমন জায়গায় আয়না রাখতে যেখানে প্রচুর পরিমাণে সূর্যের আলো পড়ে। এর ফলে আপনার জীবনে শান্তি, ভালোবাসা ও সমৃদ্ধি উপচে পড়বে।

* ঠিক যেমন পজিটিন এনার্জি পজিটিভ এনার্জিকে আকর্ষণ করে, তেমনই নেগেটিভ এনার্জিও নেগেটিভ এনার্জিকে আকর্ষণ করে। তাই জুতোর তাক বা গারবেজ বিনের প্রতিবিম্ব যেন আয়নায় না পড়ে।

* আয়নার আকার নিয়ে বেশি পরীক্ষা-নিরীক্ষা না করাই ভালো। চেষ্টা করুন আয়তাকার বা বর্গাকার আয়না ব্যবহার করতে। আয়নায় বেশি আঁকিবুকি কাটা থাকলে তেমন আয়না ব্যবহার করবেন না।

* ঘরে অ্যাকোয়ারিয়াম থাকলে, তার ছায়া আয়নার পড়া শুভ বলে মনে করা হয়। তবে খেয়াল রাখবেন অ্যাকোয়ারিয়াম যেন পরিস্কার পরিচ্ছন্ন থাকে। কোনও মরা মাছ যেন সেখানে না থাকে।

* যদি আপনার ঘরে কোথাও বাস্তুদোষ থাকে এবং তা ঠিক করা যদি সম্ভব না হয়, তাহলে সেখানে মুখোমুখি দুটো আয়না রাখুন। মুখোমুখি আয়নায় একে অপরের প্রতিবিম্ব পড়ে সেই জায়গাটা শুদ্ধ হয়ে যাবে। -ইন্ডিয়া.টাইমস

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 487 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)