আকর্ষণীয় লোকেরা সম্পর্ক টিকিয়ে রাখার ব্যাপারে সফল নন!

লাইফ স্টাইল 8th Jun 17 at 8:34am 217
Googleplus Pint
আকর্ষণীয় লোকেরা সম্পর্ক টিকিয়ে রাখার ব্যাপারে সফল নন!

যদিও এটা মোটেই সহজ নয় যে, আপনার মুখে সর্বদা একটা হাসি ভাব ফুটিয়ে রাখবেন। আপনি হয়তো জীবনে অনেক অর্থ উপার্জন করতে পারেন, জীবনে আরো দ্রুত উন্নীতি করতে পারেন। কিন্তু জীবনে সর্বদা সুখী ভাবটা ধরে রাখা সম্ভব নাও হতে পারে। সম্প্রতি মনোবিজ্ঞানী ক্রিস্টিন মা-কেলামসের( Christine Ma-Kellams ) নেতৃত্বে এক সমীক্ষায় দেখানো হয়েছে যে, কীভাবে 'আকর্ষণীয়তা' দীর্ঘমেয়াদী সম্পর্ক এবং বিবাহের সাফল্যকে ধ্বংস করে দিতে পারে!

গবেষকদের প্রথম সমীক্ষায় দেখানো হয়েছে যে, দুই জন নারী আকর্ষণীয়তার বিবেচনায় তাদের সঙ্গী বেচে নিয়েছেন। কিন্তু একটা সময় পর দেখা গেল, তাদের সেই সম্পর্ক আর টিকে থাকল না। ঠিক একই ফলাফল পাওয়া যায় ফোর্বসের আকর্ষণীয় সেলিব্রিটিদের ক্ষেত্রেও।

অবাক করা ব্যাপার হলো যে গবেষকদের আরেকটি সমীক্ষায়ও দেখা গেছে, দৈহিকভাবে আকর্ষণীয়তার বিবেচনায় যখন কেউ একটা সম্পর্ক স্থাপন করে থাকে তখনও তারা বিপরীত লিঙ্গের লোকের ছবি দেখতে খুব আগ্রহ অনুভব করে থাকেন। নেতৃস্থানীয় গবেষকরা মনে করেন যে, আকর্ষণীয় লোকেরা সম্পর্কের ব্যাপারে সবসময় একটা বিকল্প উপায় খুঁজতে পছন্দ করেন।

অন্যভাবে বলা যায়, আপনি যদি আকর্ষণীয় হয়ে থাকেন বা নিজেকে তা মনে করে থাকেন। তখন আপনি বিকল্প সম্পর্কের ব্যাপারে সর্বদা একটা আগ্রহ অনুভব করে থাকেন। আর যদি আপনি অসুখী হন- তাহলে দীর্ঘমেয়াদী সম্পর্কের ক্ষেত্রেও আপনি বিরক্তবোধ করে থাকেন। সূত্র: বিজনেস ইনসাইডার।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 21 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)