৪,৩৫০ টাকায় ওয়ালটনের বড় স্ক্রিনের নতুন স্মার্টফোন

মোবাইল ফোন রিভিউ 6th Jun 17 at 8:18pm 1,087
Googleplus Pint
৪,৩৫০ টাকায় ওয়ালটনের বড় স্ক্রিনের নতুন স্মার্টফোন

সাশ্রয়ী মূল্যের নতুন স্মার্টফোন বাজারে ছেড়েছে ওয়ালটন। ‘প্রিমো ইএফ৫আই’ মডেলের নতুন এই ফোনের দাম মাত্র ৪ হাজার ৩৫০ টাকা। এতে ব্যবহৃত হয়েছে ৫ ইঞ্চির উজ্জ্বল পর্দা। মাল্টি-টাস্কিং সুবিধাযুক্ত এই ফোনে উন্নতমানের ছবি বা ভিডিও ধারণ, গেম খেলা বা মুভি দেখাসহ প্রয়োজনীয় কাজ করা যাবে অনায়াসেই।

রোববার (৪ জুন) থেকে দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেট আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই ফোন। মিলছে সাদা ও কালো-এই দুই রঙে। ফোনটিতে থাকছে ১ বছরের বিক্রয়োত্তর সেবা।

ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান বলেন, ‘সাশ্রয়ী মূল্যের নতুন এই ফোন প্রাথমিক ব্যবহারকারীদের জন্য আদর্শ। দামটাও সবার নাগালের মধ্যে। এতে থাকছে প্রয়োজনীয় সব ফিচার। বড় পর্দা থাকায় ভিডিও দেখা, গেম খেলা বা ইন্টারনেট ব্যবহারে মিলবে আনন্দময় অভিজ্ঞতা। যারা অল্প দামে একটি চলনসই স্মার্টফোন চান, তাদের জন্য উপযুক্ত এই ফোন।’

তিনি জানান, সুদৃশ্য ডিজাইনের এই স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ১.২ গিগাহার্জ গতির কোয়াড কোর প্রসেসর। ৫১২ মেগাবাইট র‌্যাম। এতে থাকছে ৮ গিগাবাইট স্টোরেজ, যা ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। গ্রাফিক্স হিসেবে মালি-৪০০ ব্যবহার করায় স্বাচ্ছন্দে গেম খেলা যাবে।

স্পষ্ট ও ঝকঝকে ছবি তুলতে এই ফোনের পেছনে আছে বিএসআই সেন্সরযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এলইডি ফ্ল্যাশ থাকায় অন্ধকারেও নিঁখুত ছবি তোলা যাবে। ধারণ করা যাবে এইচডি ভিডিও। সেলফি ও ভিডিও কলের জন্য সামনে থাকছে ২ মেগাপিক্সেল ক্যামেরা।

অ্যান্ড্রয়েড মার্সম্যালো ৬.০ পরিচালিত ফোনটি থ্রিজি সাপোর্ট করে। রয়েছে একই সঙ্গে দুটি সিম কার্ড ব্যবহারের সুবিধা। কানেক্টিভিটি হিসেবে আছে ওয়াই-ফাই, ব্লুটুথ-৪, মাইক্রো ইউএসবি২, ল্যান হটস্পট, ওটিএ ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে এইচডি ভিডিও প্লেব্যাক ও রেকর্ডিংসহ এফএম রেডিও। এ জিপিএস সাপোর্টেড এই ফোনে মোশন সেন্সর হিসেবে আছে অ্যাক্সেলেরোমিটার (থ্রিডি)।

‘ইএফ৫আই’ স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ২ হাজার ২৫০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। ফলে কাঙ্ক্ষিত ব্যাটারি ব্যাক-আপ পাওয়া যাবে।

উল্লেখ্য, গ্রাহকদের জন্য ওয়ালটন প্রতিনিয়ত বাজারে ছাড়ছে উচ্চ গুণগতমান ও অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ নতুন নতুন মডেলের স্মার্টফোন। দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেট আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যাচ্ছে যেকোনো মডেলের ওয়ালটন স্মার্টফোন। রয়েছে ১২ মাসের কিস্তি সুবিধাও। আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় সারা দেশে ৬৫টি সার্ভিস পয়েন্টে মোবাইল ফোন গ্রাহকদের দেয়া হচ্ছে দ্রুত ও সর্বোত্তম সেবা।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 27 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)