দূর হোক চোখের নিচের কালো দাগ

রূপচর্চা/বিউটি-টিপস 4th Jun 17 at 7:33pm 361
Googleplus Pint
দূর হোক চোখের নিচের কালো দাগ

চোখ, সে তো মনের কথা বলে। চোখের সৌন্দর্য মুখায়বরের ওপর প্রভাব ফেলে। সৌন্দর্যের বর্ণনায় চোখের সৌন্দর্যই সবার আগে বর্ণনা করা হয় সাহিত্যে। চোখখুব বেশি স্পর্শকাতর।

তাই চোখ ভালো থাকা জরুরী। অনেকসময় চোখের নিচে কালো দাগ পরে। এতে সুন্দর চেহারা ঢাকা পরে যায়। তাই চোখের এ দাগ দূর করা খুবই জরুরী।

সৌন্দর্য বিষয়ক সাইট স্টাইল কাস্টার জানিয়েছে কিছু টিপস, কিভাবে চোখের নিচের কালো দাগ দূর করবেন। আসুন জেনে নেয়া যাক. . .

আলু বাঁটায় সমাধান

খোসাসহ আলু বেঁটে চোখের নিচে লাগাতে হবে। তিন চার দিন এই পেস্টটি ব্যবহার করুন। চোখের নিচের কালো দাগ দূর হয়ে যাবে। তবে সাবধান রান্না ঘরের শিলপাটা দিয়ে বাটতে হলে দেখে নিন আগে মরিচ বাটা হয়েছে কি না।

মধু

হাতের তর্জনি আঙ্গুলে দু'ফোটা মুধু নিয়ে চোখের চারপাশে ধীরে ধীরে লাগান। কিছুক্ষণ পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটা চোখের উপরের চামরার রোদে পোড়া ভাব দূর করতেও সাহায্য করে।

শসা ও আলু

শশা এবং আলু স্লাইস করে কেটে নিন। প্রথমে চোখ বন্ধ করে উপরে দুই টুকরো শশা লাগান। এভাবে ২০ মিনিট রাখুন। এবার একইভাবে আলুর স্লাইস চোখের উপর লাগান। অথবা শশা এবং আলু ব্লেন্ড করে নিন। দু'টুকরো তুলা নিন। এবার ব্লেন্ড করা রস তুলাতে নিয়ে চোখে লাগাতে পারেন। এভাবে ১৫ - ২০ মিনিট রাখুন। সপ্তহে অন্তত তিনদিন এটা করুন।

পুদিনা পাতার রস

পুদিনা পাতার রস চোখর কালা দাগ দূর করতে সাহায্য করে। পুদিনা পাতার রস তুলাতে করে চোখের যে অংশে কালো দাগ আছে সেখানে লাগান। সাবধান থাকবেন যেন কোনভাবেই এই রস চোখের ভেতরে প্রবেশ না করে। পুদিনার রস আর্য়ুবেদিক ওষুধের কাজ করে। এই রস ঠাণ্ডা হওয়ায় আপনার চোখকেও ঠাণ্ডা রাখবে বেশ সময় নিয়ে। দেখবেন চোখে অনেক প্রশান্তি লাগবে।

মেনে চলা ভালো

রোদে চলাফেরা করার সময় রোদ চশমা ব্যবহার করা ভালো। মানসিক চাপ এড়িয়ে চলুন। মনকে চাঙ্গা রাখার চেষ্টা করুন সবসময়। রাতের ঘুমটি হওয়া চাই একটানা। তাই আট ঘণ্টা ঘুমানোর চেষ্টা করুন। ঘুমের আগে রিলাক্স মুডে চলে যান। আর দাগ মুক্ত হয়ে যাবার পর রাত জাগা নিষিদ্ধ।

Googleplus Pint
Like - Dislike Votes 21 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)