অভিজাত চেহারা আর দাম নিয়ে আসছে সনি এক্সপেরিয়া এক্সজেড প্রিমিয়াম

মোবাইল ফোন রিভিউ 4th Jun 17 at 3:19pm 432
Googleplus Pint
অভিজাত চেহারা আর দাম নিয়ে আসছে সনি এক্সপেরিয়া এক্সজেড প্রিমিয়াম

টেকসই ও সুন্দর দেখতে সব স্মার্টফোন বানায় সনি। সম্প্রতি তারা ভারত-ভিত্তিক বাজারগুলোতে ছেড়েছে সনি এক্সপেরিয়া এক্সজেড প্রিমিয়াম। এর আগে বার্সালোনায় অনুষ্ঠিত বিশ্বের সবচেয়ে বড় মোবাইল ফোন প্রদর্শনী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডাব্লিউসি) স্মার্টফোনটিকে দেখানো হয়েছিল।

সনির বিখ্যাত ব্রাভিয়া টিভি প্রযুক্তির ব্যবহারে নির্মিত এটাই বিশ্বের প্রথম স্মার্টফোন। এতে ৪কে এইচডিআর ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর, এতে থাকা স্ন্যাপড্রাগন এক্স১৬ এলটিই মডেম স্মার্টফোনটিতে ফাইবার অপটিক-এর গতি দেবে। এই স্মার্টফোন প্লে-স্টেশন ৪-এর সঙ্গেও কাজ করবে। এর পেছনের ক্যামেরায় রয়েছে ১৯ মেগাপিক্সেল উচ্চ রেজুলেশনের সেন্সর।

প্রথম দর্শনেই এর অভিজাত চেহারা নজর কাড়বে। পাওয়ার বাটনে যুক্ত হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই স্ক্যানারটি ফোনকে চোখের পলকে আনলক করে। ইউএসবি টাইপ-সি পোর্ট যুক্ত হয়েছে।

৫.৫ ইঞ্চি ৪কে ফুল এইচডিআর ডিসপ্লে দেখলেই মন ভরে যাবে। এই স্মার্টফোন দিয়ে সেকেন্ডে ৯৬০ ফ্রেমে ভিডিও ধারণ করা যাবে। ব্যবহার করা নতুন এক ইমেজ সেন্সর যার নিজেরই বিল্ট-ইন মেমোরি রয়েছে। সনি ভিডিও ধারণে ব্যবহৃত নতুন প্রযুক্তির নাম মোশন আই। এতে তিন স্তরের সেন্সর যুক্ত করা হয়েছে।

অন্যান্য ব্র্যান্ড প্রিমিয়াম কোয়ালিটি বলতে যা বোঝায়, সনির ক্ষেত্রে এটা তারই নমুনা বহন করছে। তাই দামটাও কিন্তু প্রিমিয়াম। ভারতের বাজারে এর দাম পড়বে ৫৯৯৯০ রুপি। বাংলাদেশে এর দাম এখনো নিশ্চিত হওয়া যায়নি। সূত্র : এনডিটিভি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 24 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)