মাত্র ২০ মিনিটে চুলের ৪ সমস্যার সমাধান

রূপচর্চা/বিউটি-টিপস 3rd Jun 17 at 11:19pm 406
Googleplus Pint
মাত্র ২০ মিনিটে চুলের ৪ সমস্যার সমাধান

চুল নারীর সৌন্দর্য্যের একটি গুরুত্বপূর্ণ অংশ। নারীদের লম্বা চুলের কদর এখনো রয়েছে। কিন্তু চুল লম্বা হোক কিংবা ছোট এর ঠিকমতো যত্ন না নিলে পুরো সৌন্দর্যই যেনো ফিকে হয়ে যায়। তাই শুধু চুল থাকলেই হবে না, এর সৌন্দর্য রক্ষার জন্য নিতে হবে চুলের যত্ন। চুলের যত্ন নেবার সময় কই, তাই ভাবছেন তো? খুব বেশি সময়ের প্রয়োজন হবে না। ২০ মিনিটে পেয়ে যাবেন ঝলমলে স্বাস্থ্যজ্বল চুল।

১। অ্যাভোকাডো মাস্ক
বিদেশি এই ফলটি আপনার চুলে পুষ্টি যোগাতে সাহায্য করবে।

প্যাক তৈরি করতে দরকার :
- ১টি পাকা অ্যাভোকাডো
- ১ চা চামচ অলিভ অয়েল
- ১ চা চামচ মধু
- ১টি ডিম

অ্যাভোকাডোর পেস্ট, অলিভ অয়েল, মধু এবং ডিম একসাথে মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাকটি চুলের গোড়া থেকে সম্পূর্ণ চুলে ব্যবহার করুন। ২০ মিনিট পর শ্যাম্পু করে ফেলুন। কুসুম গরম পানি দিয়ে প্রথমে চুল ধুয়ে নিবেন।

২। অ্যালোভেরা প্যাক
অ্যালোভেরা চুল পড়া রোধ করে চুল শাইনি করতে বেশ কার্যকর।

ব্যবহার করুন :
- ১টি অ্যালোভেরা পাতার জেল
- ১ চা চামচ বাদাম তেল

অ্যালোভেরা জেল এবং বাদাম তেল একসাথে মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাকটি চুলে ব্যবহার করুন। ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর কুসুম গরম পানি দিয়ে চুল শ্যাম্পু করে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে দুইবার ব্যবহার করুন।

৩। কলার প্যাক
চুলকে সিল্কি ঝলমলে করতে কলা-মধুর প্যাকের জুড়ি নেই।

দরকার হবে :
- ১টি বড় কলা
- ১ চা চামচ মধু

কলা চটকে পেস্ট করে নিন। এরসাথে এক চামচ মধু মেশান। কলা এবং মধু একসাথে মিশিয়ে প্যাক তৈরি করে রাখুন। এই প্যাকটি চুলে ২০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

৪। অ্যাসপিরিন
খুশকির যন্ত্রণায় অস্থির? খুশকি রোধক শ্যাম্পু ব্যবহার করেও খুশকি দূর করা সম্ভব হচ্ছে না? তাহলে অ্যাসপিরিন আপনার জন্য জরুরী। অ্যাসপিরিন খুশকি একদম দূর করে দেয়।

আপনার দরকার :
- ৩-৪টি অ্যাসপিরিন ট্যাবলেট গুঁড়ো
- শ্যাম্পু

শ্যাম্পুর সাথে দুটি অ্যাসপিরিন ট্যাবলেট গুঁড়ো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মাথার তালুতে কিছুক্ষণ ঘষুন। এভাবে কিছুক্ষণ রাখুন। তারপর কুসুম গরম পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। তারপর আবার এটি ব্যবহার করুন। ১০ মিনিট রাখুন। তারপর ভালোভাবে সম্পূর্ণ চুল ধুয়ে ফেলুন। ভাল ফলের জন্য সপ্তাহে একবার ব্যবহার করুন।

Googleplus Pint
Like - Dislike Votes 23 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)