'মানুষের মাথা' নিয়ে বাছুরের জন্ম

ভয়ানক অন্যরকম খবর 3rd Jun 17 at 7:18pm 1,072
Googleplus Pint
'মানুষের মাথা' নিয়ে বাছুরের জন্ম

মাথাটা ঠিক একজন মানুষের মত। আর শরীরটা গরুর বাছুরের। 'ভগবান' বিষ্ণুর 'অবতার' ভেবে তাকেই পূজা করেছে গ্রামবাসী। ঘটনাটি ভারতের উত্তর-প্রদেশের মুজফ্ফরনগরের প্রত্যন্ত এক গ্রামের।

গরু নিয়ে যখন ভারতজুড়ে তোলপাড় চলছিল, ঠিক তখনই এমন খবর পাওয়া যায়। মানুষের মাথা নিয়ে জন্মানো গরুর বাছুরের-এ গুজবে প্রবল হইচই এই মুহূর্তে সোস্যাল মিডিয়ায়। আপলোড করা ভিডিওতে যা দেখা যাচ্ছে, তাতে সংশ্লিষ্ট এলাকার মানুষ ভেঙে পড়েছেন সেটি নিজ চোখে দেখার জন্য।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবর মোতাবেক, উত্তর প্রদেশের মুজফ্ফরনগরের নিকটবর্তী এক গ্রামে একটি বাছুর জন্মায়, যার দেহ গরুর বাছুরের মতো হলেও মাথাটি অনেকটাই মানুষের মতো। মুহূর্তের মধ্যে খবর রটে যায়, বিষ্ণুর ২৪তম অবতার গরুর বাছুর জন্মেছেন। তার পরে যা ঘটে, তা একমাত্র এদেশেই সম্ভব। জন্মানোর এক ঘণ্টার মধ্যে মৃত বাছুরটির দেহ একটি কাচের বাক্সে রেখে তার সামনে থালা পেতে শুরু হয় ধর্ম-ব্যবসা। কয়েক হাজার মানুষ প্রণাম থেকে পূজো চড়ানো-কোনো কিছুই বাদ রাখেননি সেখানে।

ঘটনাস্থলে উপস্থিত মানুষের অভিমত- মানব মস্তক বিশিষ্ট এই গরুটি অবশ্যই ভগবানের অবতার। তার কথা ‘ভাগবৎ পুরাণ’-এ বর্ণিত রয়েছে। যে খাটালে বাছুরটি জন্মেছে, তার মালিক রাজাভাইয়া মিশ্র জানিয়েছেন, তার ঘরে ভগবানের আবির্ভাব ঘটায় তিনি গর্বিত।

বাছুরটি মৃত। কিন্তু তার স্মৃতিতে মন্দির গড়ার কথা সিরিয়াসলি ভাবছেন এলাকার মানুষ। এই কাহিনীর উপসংহার হিসেবে এমন খবরও রটেছে, এই বাছুরটি যে গরুর গর্ভজাত, সেই গরুকে মাস ছয়েক আগে এক কসাইয়ের হাত থেকে উদ্ধার করা হয়েছিল।

তবে পুরো ব্যাপারটিকে ‘শারীরবৃত্তীয় বিকৃতি’ হিসেবে দেখেছেন ওয়াইল্ডলাইফ এসওএস'র পশু চিকিৎসক অজয় দেশমুখ। তার মতে, জিনগত অসংগতিতেই এমনটা হয়েছে।

Googleplus Pint
Like - Dislike Votes 30 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)