পুরুষ হলেন গর্ভবতী

সাধারন অন্যরকম খবর 1st Jun 17 at 6:12pm 1,127
Googleplus Pint
পুরুষ হলেন গর্ভবতী

লিঙ্গ পরিবর্তন করা একজন পুরুষ আরেকজন পুরুষের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয় চার বছর আগে। তার পর থেকেই তারা একটি সন্তান নেয়ার চেষ্টা করতে থাকে। কিন্তু বেশ কয়েকবার গর্ভপাত হওয়ার পর ডাক্তারের পরামর্শ অনুযায়ী সন্তান ধারণ করতে সক্ষম হয় টার্সটেন লিসি ও বিফ চাপলো দম্পতি।

ব্রিটেনের দৈনিক ডেইলি মেইল বলছে, যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ডের বাসিন্দা এই দম্পতি সামনের গ্রীষ্মে তাদের সন্তানের মুখ দেখতে পাবেন। এই দম্পতির দুটি দত্তক সন্তান আছে। এর মধ্যে একটি মেয়ে রিলে ও ছেলে হেইলে।

প্রতিবেদনে বলা হয়, টার্সটেন লিসি (৩৪) নারী থেকে লিঙ্গ পরিবর্তন করে পুরুষ হওয়ার পর ২০১৩ সালে বিফ চাপলোকে বিয়ে করেন। এরপর ২০১৫ সালে তারা দুটি সন্তান দত্তক নেন। ২০১৬ সালে সন্তান ধারনের ছয় সপ্তাহ পর গর্ভপাত হয়।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, একটি বিশেষ প্রক্রিয়ায় দম্পতির শুক্রাণু নিষিক্ত করার মাধ্যমে টার্সটেন লিসির গর্ভাশয়ে প্রতিস্থাপন করা হয়। যার ফলে এই প্রথম তারা বায়োলজিক্যাল বাবা মা হতে যাচ্ছেন।

বিফ চাপলো বলেন, ডাক্তারের পরামর্শ অনুযায়ী আমরা সবকিছু করছি। আমাদের সন্তানের জন্য কোন ধরনের ঝুঁকি নিতে চাচ্ছি না। তিনি আরো বলেন, আমি চেষ্টা করছি লিসিকে বেশি সময় দেয়ার এবং যত্ন নেয়ার যাতে করে আমাদের পরিবারটি সয়ংসম্পূর্ণ হয়।

সূত্র-সংবাদ প্রতিদিন

Googleplus Pint
Like - Dislike Votes 19 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)