বিবর্ণ চুলের যত্নে ৫ হেয়ার প্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 31st May 17 at 3:22pm 219
Googleplus Pint
বিবর্ণ চুলের যত্নে ৫ হেয়ার প্যাক

প্রাণহীন ও রুক্ষ চুলের চাই নিয়মিত যত্ন। ঘরোয়া হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন বিবর্ণ চুলের যত্নে। এগুলো চুলের বৃদ্ধি বাড়ায় ও রুক্ষতা দূর করে। পাশাপাশি ঝলমলে ও উজ্জ্বল চুলের জন্যও প্রাকৃতিক উপকরণের তৈরি হেয়ার প্যাকের জুড়ি নেই।

• জেনে নিন বিভিন্ন হেয়ার প্যাক কীভাবে তৈরি ও ব্যবহার করবেন. . .

ডিম, কলা ও অ্যাভোকাডো
১টি কলা চটকে অ্যাভোকাডো ও ডিমের কুসুমের সঙ্গে মেশান। মিশ্রণে ১ চা চামচ মধু দিয়ে ভালো করে নেড়ে নিন। হেয়ার প্যাকটি মাথার ত্বকে লাগিয়ে রাখুন। ৪০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি ঝলমলে করবে চুল।

আপেল সিডার ভিনেগার
চুলের বৃদ্ধি বাড়াতে সাহায্য করে আপেল সিডার ভিনেগার। এটি চুলের রুক্ষতা দূর করতেও কার্যকর। আপেল সিডার ভিনেগারে তুলা ডুবিয়ে চুলের গোড়ায় লাগান। ২ ঘণ্টা পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

লেবু, দই ও অলিভ অয়েল
মাথার ত্বকের চুলকানি দূর করতে দই, লেবু ও অলিভ অয়েল ব্যবহার করুন। এটি ভেঙে যাওয়া চুলের যত্নেও অতুলনীয়। ১ কাপ অলিভ অয়েলের সঙ্গে ১ চা চামচ দই ও আধা কাপ লেবুর রস মেশান। মিশ্রণটি মাথার ত্বকে ম্যাসাজ করে লাগান। ৩০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

অলিভ অয়েল ও আপেল সিডার ভিনেগার
শুষ্ক ও প্রাণহীন চুলের যত্নে এটি খুবই কার্যকর। ২ চা চামচ অলিভ অয়েলের সঙ্গে ৪ চা চামচ আপেল সিডার ভিনেগার মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে নিন। আধা ঘণ্টা পর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

কলা, অলিভ অয়েল ও দুধ
১টি কলা চটকে ২ চা চামচ অলিভ অয়েল ও ৩ চা চামচ দুধ মেশান। মিশ্রণটি ১০ মিনিট ফ্রিজে রেখে চুল ও মাথার তালুতে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। এটি চুলের রুক্ষতা দূর করে চুল করবে উজ্জ্বল ও ঝলমলে।

Googleplus Pint
Like - Dislike Votes 26 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)