স্মার্টফোন ইউজারদের চমক দিতে পারে লেনোভোর তাক লাগানো ফোন

মোবাইল ফোন রিভিউ 31st May 17 at 12:27pm 369
Googleplus Pint
স্মার্টফোন ইউজারদের চমক দিতে পারে লেনোভোর তাক লাগানো ফোন

মার্কিন যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে কিছুদিন আগে অনুষ্ঠিত লেনোভো টেক ওয়ার্ল্ডে ‘লেনোভো ফ্যাব 2 প্রো’ নামের স্মার্টফোনটি আত্মপ্রকাশ করেছিল। ইদানীং নিত্যনতুন হাইফাই টেকনোলজির ফোন বাজারে নিয়ে আসছে বিভিন্ন সংস্থা। এর মধ্যে লেনোভো অন্যতম।

তাদের নতুন ফ্যাব 2 প্রো সব স্মার্টফোন ইউজারদের মনের মধ্যে বিশাল এক জায়গা করে নিয়েছে। এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে গুগলের ট্যাঙ্গো টেকনোলজি। এর দাম করা হয়েছে ৪৯৯ মার্কিন ডলার।

লেনোভো ফ্যাব ২ প্রো তে রয়েছে বিশালাকৃতির ৬.৪ ইঞ্চি কিউএইচডি আইপিএস ডিসপ্লে। রিয়ার আরজিবি ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের এবং ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। আরো বাড়তি দুটি ক্যামেরা রয়েছে এতে। যার একটি হচ্ছে ডেপথ-সেন্সিং ইনফ্রারেড ক্যামেরা, এর সঙ্গে রয়েছে একটি ইমেজর ও এমিটর।

আরো রয়েছে একটি মোশন ট্র্যাকিং ক্যামেরা। ফোনটিতে রয়েছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৫২ এসওসি। যার সঙ্গে রয়েছে ৪ জিবি র‍্যাম। ৪০৫০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি রয়েছে ফোনটিতে। রিয়ার প্যানেলে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

হ্যান্ডসেটটির স্পিকার সিস্টেমে রয়েছে ডলবি অটমোস অডিও টেকনোলজি। থ্রিডি সাউন্ড রেকর্ডিংয়ের জন্য রয়েছে ডলবি অডিও ৫.১। এই সেটেই প্রথমবারের মতো গুগলের ট্যাঙ্গো অ্যাপ স্টোর থেকে অ্যাপ নামানোর সুযোগ পাবেন ব্যবহারকারীরা।

প্রাথমিকভাবে ২৫টি অ্যাপ নিয়ে যাত্রা শুরু করতে যাচ্ছে ট্যাঙ্গো অ্যাপ স্টোর। সবগুলো অ্যাপই ব্যবহার করা যাবে লেনোভো ফ্যাব ২ প্রোতে। ট্যাঙ্গো টেকনোলজির কারণে এই স্মার্টফোনে ভার্চুয়াল রিয়েলিটির গেম খেলার সুযোগ পাবেন ব্যবহারকারীরা।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 30 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)