সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ে বিভিন্ন পদে সরাসরি নিয়োগ

সরকারি চাকরি 30th May 17 at 2:39pm 590
Googleplus Pint
সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ে বিভিন্ন পদে সরাসরি নিয়োগ

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ে (প্রশাসন অধিশাখা-২) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পাঁচ ধরনের পদে ২১ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে সরাসরি এই নিয়োগ দেওয়া হবে। নিয়োগের ক্ষেত্রে বিজ্ঞপ্তি অনুযায়ী জেলা কোটা অনুসরণ করা হবে।

পদগুলো

সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে চারজন, কম্পিউটার অপারেটর পদে দুজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক তিনজন, ডুপ্লিকেশন মেশিন অপারেটর বা ফটোকপি অপারেটর একজন এবং অফিস সহায়ক পদে ১১ জনসহ মোট ২১ প্রার্থী এই নিয়োগ পাবেন।

যোগ্যতা

পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাস থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক পাস পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।

পাশাপাশি প্রথম তিনটি পদের জন্য প্রার্থীদের কম্পিউটার চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত ও দক্ষ হতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী অন্যান্য ক্ষেত্রে পারদর্শিতা থাকতে হবে।

বয়স

১ জুন, ২০১৭ অনুযায়ী সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদপ্রার্থীদের বয়স হতে হবে অনূর্ধ্ব-৩০ বছর এবং বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে ৩৫ বছর। অন্যান্য পদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর হতে হবে। এ ছাড়া শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সব পদের জন্য বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে আট হাজার ২৫০ থেকে ২৬ হাজার ৫৯০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

টেলিটকের ওয়েবসাইট (moca.teletalk.com.bd) থেকে অনলাইনে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণের মাধ্যমে আবেদন ফরম পূরণ করে আবেদন করতে হবে। আবেদন করা যাবে ১ জুন, ২০১৭ সকাল ১০টা থেকে ২১ জুন, ২০১৭ রাত ১২টা পর্যন্ত।

বিস্তারিত দৈনিক ডেইলি স্টার পত্রিকায় ২৮ মে, ২০১৭ প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেখুন:

Googleplus Pint
Like - Dislike Votes 30 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)