অষ্টম শ্রেণি পাসেই ২০০ জন নিয়োগ দিচ্ছে বিআরটিসি

সরকারি চাকরি 30th May 17 at 1:34pm 703
Googleplus Pint
অষ্টম শ্রেণি পাসেই ২০০ জন নিয়োগ দিচ্ছে বিআরটিসি

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। ‘অপারেটর (চালক) গ্রেড-সি’ পদে ২০০ জন প্রকৃত বাংলাদেশি নাগরিক এই অস্থায়ী নিয়োগ পাবেন।

যোগ্যতা
অষ্টম শ্রেণি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনকারীর বৈধ ড্রাইভিং লাইসেন্স এবং গাড়ি চালনায় কমপক্ষে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রাথমিকভাবে নির্বাচিত আবেদনকারীদের গাজীপুরে বিআরটিসির কেন্দ্রীয় প্রশিক্ষণ ইনস্টিটিউট থেকে ভারী যান চালানোর ওপর ১৫ দিনের প্রশিক্ষণ গ্রহণ করে ভারী ড্রাইভিং লাইসেন্স পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। যানবাহনের প্রাথমিক মেরামত, রুটিন রক্ষণাবেক্ষণ এবং অন্যান্য যন্ত্রাংশ সম্পর্কে জ্ঞান থাকতে হবে। পরিযান বিধি ও মহাসড়ক সম্পর্কে ধারণাসম্পন্ন হতে হবে। এ ছাড়া প্রার্থীরা নিয়োগপ্রাপ্ত হলে বিআরটিসিতে বাধ্যতামূলক ১০ বছর চাকরি করার মানসিকতাসম্পন্ন হতে হবে।

বয়স
আগামী ২৯ জুন, ২০১৭ অনুযায়ী প্রার্থীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩২ বছর।

বেতন
নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে নয় হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া
বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্রসহ প্রার্থীদের ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদন করার ঠিকানা ‘মো. হামিদুর রহমান, পরিচালক (প্রশাসন ও অপারেশন), বিআরটিসি, পরিবহন ভবন ২১, রাজউক এভিনিউ, ঢাকা-১০০০’। আবেদন করা যাবে ২৯ জুন, ২০১৭ পর্যন্ত।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বিস্তারিত দেখে নিন :

Googleplus Pint
Like - Dislike Votes 31 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)