প্রিয়তমার মুখ থেকে যে কথাগুলো কোন পুরুষই শুনতে চান না!

লাইফ স্টাইল 29th May 17 at 8:51am 360
Googleplus Pint
প্রিয়তমার মুখ থেকে যে কথাগুলো কোন পুরুষই শুনতে চান না!

দুটি মনের মিলন, দুটি প্রাণের বন্ধনে তৈরি হয় একটি সংসার, একটি সম্পর্ক। যাকে মানুষ বিয়ে বলে। তারপর যুগলদের পথচলা, একেপরের সুখ-দুঃখ ভাগ করে নেওয়া। তবে হঠাৎ কিছু বিশেষ অপ্রিয় কথার কারণে সম্পর্কে সমস্যা দেখা দেয়।

কিছু বিশেষ প্রসঙ্গ আছে যেগুলোর বিষয়ে কথা বলাটা পুরুষ সঙ্গীরা একেবারেই পছন্দ করেন না। প্রেমিকা বা স্ত্রীর মুখ থেকে সেই কথাগুলো পুরুষরা কখনই শুনতে চান না। জেনে নিন তেমনই কিছু কথা সম্পর্কে যেগুলো পুরুষরা নারী সঙ্গীর থেকে কখনই শুনতে চান না।

তুমি একদমই মায়ের আঁচল ধরে থাকা ছেলে : ছেলেরা কখনই এই কথাটি শুনতে পছন্দ করেন না। নারী সঙ্গী যদি কোনো পুরুষকে এই কথাটি বলে ফেলে তাহলে সাথে সাথেই ঝগড়া শুরু হয়ে যাবে। কারণ একজন পুরুষ নিজেকে স্বাবলম্বী একজন স্বয়ংসম্পূর্ণ পুরুষ হিসেবে ভাবতেই পছন্দ করে। কিন্তু মায়ের আঁচল ধরে থাকা ছেলে বলা হলে সেটা তার আত্মসম্মানবোধ ক্ষুণ্ণ করে। তাই পুরুষরা এই কথাটি শুনতে খুবই অপছন্দ করে। এমনকি মায়ের আঁচল ধরে রাখা ছেলেরাও!

তুমি এতো ঝগড়াটে কেন : অধিকাংশ পুরুষই ‘ঝগড়াটে’ উপধিটি শুধুমাত্র নারীদের কাঁধেই চাপিয়ে দিতে চান। কিন্তু এই নেতিবাচক উপাধিটি যদি কোনো পুরুষকে দেয়া হয়, তাহলে বিষয়টা পুরুষদের অপছন্দ করাটাই স্বাভাবিক। কোনো নারীর মুখ থেকে এধরণের উপধি পেলে সহজে বিষয়টি মেনে নিতে পারেন না পুরুষরা।

তোমার থেকে আমি বেশি উপার্জন করি : পৃথিবীর খুব কম পুরুষই কোনো নারীর মুখ থেকে ‘তোমার থেকে আমি বেশি উপার্জন করি’ কথাটি শুনতে পছন্দ করবেন। পুরুষরা আয়ের দিক থেকে সব সময়েই নারীদের থেকে এগিয়ে থাকতে চান। নারী সঙ্গীটি যদি বেশি আয় করে থাকেন তাহলে পুরুষরা অধিকাংশ সময়েই বিষয়টাকে সহজ ভাবে নিতে পারেন না।

কী হয়েছে? বসের ঝাড়ি খেয়েছো? : কর্মক্ষেত্রের সমস্যাগুলোর কথা পুরুষরা সাধারণত নারীদেরকে জানাতে চান না। নারী সঙ্গীর কাছে পুরুষরা সাধারণত কর্মক্ষেত্রে নিজের প্রয়োজনীয়তা জাহির করে থাকেন। আর তাই কখনো অফিস থেকে ফিরে মন খারাপ থাকলে নারী সঙ্গীর এধরণের প্রশ্ন পুরুষদেরকে বেশ অপ্রস্তুত করে ফেলে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 22 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)