কোনটি ভালোবাসা, কোনটি নয়

লাইফ স্টাইল 28th May 17 at 10:47pm 391
Googleplus Pint
কোনটি ভালোবাসা, কোনটি নয়

মানুষের জীবনে ভালোবাসা আসেই। কখনো তা সময়ের আগে আবার কখনো সময়ের পরে কিংবা সঠিক সময়ে। ভালোবাসার মানুষের মাঝে আমরা খুঁজে বেড়াই আমাদের মনে মাঝে সুপ্ত থাকা সকল চাওয়া-পাওয়াগুলো। আপনি কিভাবে তাকে নিয়ে কোথায় যেতে চান কি করতে চান সবকিছু থাকে এই ভালোবাসার কাছে বন্দি। ভালোবাসার কোন আকার নেই। তবে আপনি ভালোবাসাকে যেদিকে নিয়ে যাবেন আপনার সামনে থাকা সময়গুলো ঠিক সেদিকেই যাবে। তবে এই ভালোবাসাতেই অনেক সময় থাকে ছলনা লোভ আর লালসা। ভালোবাসার খোলসে লুকিয়ে থাকা মানুষটি কখন আপনার বুকে ছোঁড়া বসিয়ে পালিয়ে যাবে আপনি বুঝতেও পারবেন না। আবার কিছু ক্ষেত্রে হয়ে থাকে আমাদের ভুল। আমরা নিজেদের ভালোবাসার প্রতি এতটাই মনোনিবেশ করি যে পাশে থাকা মানুষটি আমাকে ভালোবাসে কি না তা যাচাই করার আগেই তাকে ভালোবেসে ফেলি। আর তার ফলাফল হয় খুব কষ্টকর। তাই আপনার ভালোবাসার মানুষটি সত্যিই আপনাকে ভালোবাসে কি না, যাচাই করে নিন

কাছে চাওয়া আর ভালোবাসা
ভালোবাসা শুরু থেকে শেষ পর্যন্ত এই বিষয়টি খুব গুরুত্বপূর্ণ। আপনি যাকে ভালোবাসেন সে ঠিক আপনাকে কিভাবে চায়! কিছু মানুষ থাকে যারা মিষ্টি কথায় আপনার মন ভুলিয়ে আপনার ভালোবাসা অর্জন করে আপনাকে কাছে পেতে চায়। আর ভালোবাসার ক্ষেত্রে দুপক্ষেরই থাকে সমান সম্মতি। কিন্তু যখন চাহিদা পূরণ হয়ে যায় অল্প সময়ের মাঝে রূপ পাল্টে নেয় সেই ভালোবাসা পাগল মানুষটি। আর তখনই আপনি যে জিনিসটি এতোদিন ভালোবাসা ভেবে এসেছেন তা সম্পূর্ণ হয়ে যায় আপনার কাছে ধোঁকা।

আকাঙ্ক্ষা আর ভালোবাসা
ভালোবাসায় আকাঙ্ক্ষা থাকবেই। তবে আপনি আকাঙ্ক্ষাকে ভালোবাসা মনে করছেন কিনা তা দেখে নিন। যদি এমনটি হয় তবে সেই দিক থেকে দ্রুত সরে আসুন। এই ধরনের মানুষ আপনাকে কখনো ভালোবাসতে পারে না। আপনার মূল্যবান সময় আর ভালোবাসাকে নিয়ে তা নানা রকম খেলা খেলে তারা।

বন্ধুত্ব আর ভালোবাসা
আমাদের মাঝে থাকা বন্ধুত্বকেই আমরা অনেক সময় ভালোবাসা মনে করে থাকি। কখনো আবার সেই সম্পর্কের ক্ষেত্রে দুই পক্ষই মুখ খুলতে নারাজ। এতে করে যা হয় একে অন্যর প্রতি আকর্ষণ বাড়ে আর ভালোবাসা প্রবলভাবে সৃষ্টি হয়। তাই ভালোবাসা ক্ষেত্রে বন্ধুত্বের ধাপ অনেক গুরুত্বের। অনেক সময় এই বন্ধুত্বের জন্য ভালোবাসা যেমন হারিয়ে যায় আবার ভালোবাসার জন্য বন্ধুত্বের সম্পর্ক নষ্ট হয়। তাই কাকে কখন কিভাবে মনের স্থলে জায়গা দিচ্ছেন তা বুঝেশুনে দিন।

আবেগ আর ভালোবাসা
কিছু সম্পর্কে শুধু আবেগ কাজ করে। আর কিছু সম্পর্কে ভালোবাসা। আপনাকে বুঝতে হবে আপনি আসলে কোন পর্যায়ে আছেন। আবেগ বেশিদিন থাকে না মানুষের মাঝে, তবে ভালোবাসা হারায়। তাই কোনো সম্পর্কে যাবার আগে ভেবে দেখুন আপনি আসলে কোন জায়গাটিতে আছেন।

Googleplus Pint
Like - Dislike Votes 20 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)