গরমের নানান উপকারিতা

মজার সবকিছু 28th May 17 at 4:23pm 439
Googleplus Pint
গরমের নানান উপকারিতা

▶নিশ্চিন্তে শার্টের কলার তুলে রাখুন, বোতাম খোলা থাকতেই পারে

শার্টের কলার উঁচু করে রাখলে, বোতাম খোলা রাখলে, থ্রি কোয়ার্টার প্যান্ট পরে থাকলে বড়রা ছেলেদের বখাটে বলে; কিন্তু এই তীব্র তাপদাহে এসব করলে আর বখাটে হিসেবে চিহ্নিত হতে হবে না, বলা যাবে বেশি গরম পড়ায় এমন করেছি।

▶গরম কালে ফ্যান বা এসি বিতরণের প্রচলন নাই

শীতকালে স্ট্যাটাস বজায় রাখতে নানান মানুষকে কম্বল বিতরণ করতে হয়। ব্যাপক টাকা-পয়সা খরচাখরচির ব্যাপার; কিন্তু গরম কালে এখনও পর্যন্ত এসি বা ফ্যান বিতরণ করা টাইপ কোনো সংস্কৃতির প্রবর্তন এখনও হয়নি!

▶মায়ের গলা এবং মনের ওপর চাপ কম থাকে

শীতকালে গোসল করা নিয়ে, বাইরে যাওয়া নিয়ে মায়েরা যত চিল্লাচিল্লি করে, এতে তাদের ভোকাল কর্ড এবং মেজাজের ওপর অনেক চাপ পড়ে। গরমকালে এসব করার প্রয়োজন পড়ে না, ছেলেমেয়েরা এমনিতেই গোসল করে, গরমের চোটে ঘরের বাইরেই যায় না!

▶প্রকৃতির পানি প্রকৃতিতে চলে যায়

গরম কালে ঘাম হয়ে প্রকৃতির পানি সরাসরি প্রকৃতিতে চলে যায়, যা পরিবেশ এর ভারসাম্য বজায় রাখে!

▶স্কুলের ফাইনাল পরীক্ষার টেনশন নেই!

শীতে স্কুলে স্কুলে ফাইনাল পরীক্ষা চলে। গরমে ফাইনাল পরীক্ষা টাইপ কিছু নেই! বরং গরমের ছুটি বলে একটা ব্যাপার থাকে, যা যদিও সাধারণত বর্ষাকালে দেয়া হয়ে থাকে!

▶গরমে ভো কিংবা সকালে গোসল করলেও কেউ আড় চোখে তাকায় না

ইয়ে, এই সমস্যাটা তো সবাই জানেনই, অত্যন্ত পুরুষালি সমস্যা আর কী! গরমে যখন ইচ্ছা গোসল করার অবাধ স্বাধীনতা আছে, কারো রক্তচক্ষুর মুখোমুখি হওয়ার চান্স নেই!

▶নিত্যনতুন গরম ফ্যাশন

ফ্যাশন ডিজাইনারদের জন্য সম্ভাবনাময় হয়ে উঠবে পোশাকখাত। তারা চাইলেই নিত্যনতুন স্টাইলের লুঙ্গি বাজারে আনতে পারে। এর সাফল্য ও যে হবে আকাশচুম্বী, এটা সুনিশ্চিত!

▶গ্যাসের বিকল্প হিসেবে সোলার সিস্টেমে রান্না

ফেসবুকে একটি ভিডিওতে দেখা গেছে, কোনো আগুন ছাড়াই শুধুমাত্র সূর্যের আলোতেই ডিম ভাজি করা হচ্ছে। গ্যাসের মজুদ যে আরও বাড়বে, এ ব্যাপারে সরকারের সফলতার হার ও শতভাগ নিশ্চিত!

▶ব্যাচেলরদের জন্য সুবর্ণ সুযোগ

শীতকালে যে ব্যাচেলর সপ্তাহে একবার ও গোসল করে না, সে ইচ্ছে করলেই এখন সে অপবাদ ঘুচাতে পারে!

▶যৌতুক হিসেবে ফ্যান! দামি কিছু না চেয়ে পাত্রপক্ষ ফ্যানও চাইতে পারে

যৌতুক হিসেবে দামি কিছু না চেয়ে পাত্রপক্ষ ফ্যানও চাইতে পারে, যদিও ফ্যানের দাম নিয়ে আবার একটু রিস্কও আছে ইদানীং...

▶এটিএম বুথে চাকরির জন্য লাইন লেগে যেতে পারে

এটিএমবুথে পিয়নের চাকরিকে এখন আর কেউ ছোট করে দেখবে না। সমাজে পজেটিভ দৃষ্টিভঙ্গি প্রতিষ্ঠিত হবে বলে বুদ্ধিজীবীরা বিশ্বাস করেন!

▶ঠাণ্ডা জাতীয় খাদ্যের ব্যবসা

গরম মানেই লেবুর শরবত, কোল্ড ড্রিংক্স, আইসক্রিম এসব ব্যবসা রমরমা! আপনিও নেমে যেতে পারেন ছোট একটা ফ্রিজ হাতে...! তবে ইদানীং ফ্যানের ব্যবসাও খারাপ না, যেহেতু ফ্যান এক লাখ টাকায়ও নাকি ফ্যান কেনে মানুষ...!

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)