এবারো পুরো রমজান মাসে রোজা পালন করবেন অমুসলিম ব্রিটিশ লুইস টুড

সাধারন অন্যরকম খবর 28th May 17 at 2:35pm 724
Googleplus Pint
এবারো পুরো রমজান মাসে রোজা পালন করবেন অমুসলিম ব্রিটিশ লুইস টুড

সময়টা ছিল ২০১৬ সালের রমজান মাস। তিনি প্রথমে সিদ্ধান্ত নিয়েছিলেন এক দিন বা দুই দিন রোজা পালন করবেন। সেটা করে ফেললেন। তার অনুভূতি পাল্টে যায়। তারপর সিদ্ধান্ত নেন রোজা পালনের সময়টা বাড়িয়ে নেবেন। তাই সিদ্ধান্ত নিলেন সপ্তাহব্যাপী রোজা পালন করবেন।

আর যখন এটাও করে ফেললেন, তখন সিদ্ধান্ত নিলেন পুরো রমজান মাস রোজা পালন করবেন। সেটাই করলেন। এতক্ষণ বলছিলাম একজন অমুসলিম লুইস টুডের কথা যিনি একজন ব্রিটিশ নাগরিক। তিনি বসবাস করেন ইংল্যান্ডের ব্ল্যাকবার্নে।

গতবছরের ধারাবাহিকতায় এবারো পুরো রমজান মাসে রোজা পালনের সিদ্ধান্ত নিয়েছেন। আর ইতিমধ্যে রমজান মাসের প্রথম রোজা (২৭ মে) পালন করেছেন।

১৯ বছর বয়সী টুড পুরোমাস রোজা পালনের আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, গত বছরের মত এবারো পুরো রমজান মাস রোজা পালনের সিদ্ধান্ত নিয়েছি। আমার বন্ধু, সহকর্মী এবং ক্রেতাদের ধন্যবাদ জানাই যারা আমাকে রোজা পালনে অনুপ্রাণিত করে।

অন্যরা ঠিক ইফতারের সময় যে খাবার গ্রহণ করে, তিনিও সেই জাতীয় খাবার গ্রহন করেন। আবার সেহরির সময়ও তিনি যথাপযুক্ত খাবার গ্রহণ করেন। সেহরি ও ইফতার প্রসঙ্গে তাকে সবচেয়ে বেশি সাহায্য করেন ইসমাইল নামের তার এক মুসলিম সহকর্মী।

গত বছরে পুরো রমজান মাস শেষে ঈদ পালনের অভিজ্ঞতা প্রসঙ্গে টুড বলেন, ‘যারা আমাকে সহযোগিতা করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাই। গতবছর আমার সহকর্মী ইসমাইল আমাকে তাদের বাড়িতে ঈদ পালনের দাওয়াত দেয়। আমি দাওয়াত গ্রহণ করে তার ও তার পরিবারের সাথে খুব ভালোভাবে ঈদ উদযাপন করেছি।’

Googleplus Pint
Like - Dislike Votes 72 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)