ইউটিউবে গুগলের ‘ফ্যামিলি শেয়ারিং’ সুবিধা

ইন্টারনেট দুনিয়া 27th May 17 at 8:00am 402
Googleplus Pint
ইউটিউবে গুগলের ‘ফ্যামিলি শেয়ারিং’ সুবিধা

পরিবারের সবাই যেন একসঙ্গে বিনোদনের সুযোগ পায়, এমন উদ্দেশ্য থেকে ‘ফ্যামিলি শেয়ারিং’ নামে ইউটিউবে নতুন একটি সুবিধা এনেছে গুগল। সহজেই পরিবারের সঙ্গে বিনোদন ভাগাভাগি করে নিতে গুগলের এই সুবিধা। পরিবারের সর্বোচ্চ ছয়জন সদস্য একসঙ্গে ইউটিউব, গুগল নোট সেবা ইত্যাদি ভাগ করে নিতে পারবেন। গুগল গত মঙ্গলবার নতুন এই সুবিধার কথা ঘোষণা করে।

নতুন এই সুবিধার ফলে ইউটিউব থেকে পরিবারের সদস্যদের সঙ্গে সরাসরি টিভি দেখা যাবে। প্রতি মাসে ৩৫ মার্কিন ডলারের বিনিময়ে পাওয়া যাবে অফুরন্ত ক্লাউড সংরক্ষণের সুবিধা। এর ফলে ইউটিউবে চলা সরাসরি টিভি ভিডিও রেকর্ড করা যাবে।

গুরুত্বপূর্ণ নোট, গুগল ক্যালেন্ডারসহ বিভিন্ন পরিকল্পনা শেয়ার করা যাবে নতুন এই পদ্ধতির আওতায়।

ইউটিউবে এই শেয়ার সুবিধাটি এখন পর্যন্ত পরীক্ষামূলকভাবে যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকো, বে-এরিয়া, নিউইয়র্ক সিটি এবং শিকাগোতে চালু করা হয়েছে। তবে শিগগিরই তা বিশ্বব্যাপী উন্মুক্ত করা হবে। প্রযুক্তির মাধ্যমে পরিবারকে সংযুক্ত করতে গুগলের এটি আরেকটি ধাপ। এর আগে গত মার্চ মাসে গুগল ১২ বছর বয়সীদের জন্য অ্যান্ড্রয়েড চালিত যন্ত্রে গুগল অ্যাকাউন্ট খোলার সুবিধা চালু করে। যদিও ওই অ্যাকাউন্ট ব্যবহার করে জিমেইল কিংবা ইউটিউবে মন্তব্য করা যায় না।

সে যা-ই হোক, প্রযুক্তির এই বিশ্বায়নের যুগে পরিবারের সবাইকে এক করে রাখতে গুগলের এই প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন প্রযুক্তি বিশ্লেষকেরা।

Googleplus Pint
Like - Dislike Votes 38 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)