উজ্জ্বল ত্বকের জন্য রাতে ব্যবহার করুন এই ৬টি ফেসপ্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 25th May 17 at 1:12pm 252
Googleplus Pint
উজ্জ্বল ত্বকের জন্য রাতে ব্যবহার করুন এই ৬টি ফেসপ্যাক

ত্বকের যত্নে নানান ধরনের প্যাক ব্যবহার করা হয়। আমরা মূলত প্যাক গোসলের আগে ব্যবহার করে থাকি। তবে প্যাক রাতে ঘুমাতে যাওয়ার আগে ব্যবহার করা উত্তম। এতে সারাদিনের ত্বকের ক্লান্তি দূর হওয়ার সাথে সাথে সকালে পেয়ে যাবেন লাবণ্যময় উজ্জ্বল ত্বক। পরেরদিন সকালে দীপ্তিময় ত্বক পাওয়ার জন্য রাতে ত্বকে ব্যবহার করুন এই প্যাকগুলো।

১। হলুদ এবং বেসনের প্যাক
চার চামচ বেসন, দুই চামচ দুধ এবং এক চিমটি হলুদ গুঁড়ো মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাকটি ঘুমাতে যাওয়ার আগে ত্বকে ব্যবহার করুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। এরসাথে আপনি চাইলে দুধের সরও ব্যবহার করতে পারেন।

২। স্ট্রবেরি
শুষ্ক এবং মিশ্র ত্বকের জন্য স্ট্রবেরি ফেসপ্যাক অনেক বেশি উপকারী। এর ফলিক অ্যাসিড এবং ভিটামিন সি ত্বকের কোলাযেন তৈরি করে ত্বকে প্রাকৃতিকভাবে গ্লো নিয়ে আসে। কিছু পরিমাণ স্ট্রবেরি এবং দুধ একসাথে ব্লেন্ড করে পেস্ট তৈরি করুন। এরসাথে এক চামচ বেসন মেশান। এই প্যাকটি ত্বকে ব্যবহার করুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ত্বক ধুয়ে ফেলুন।

৩। ওটস এবং টকদইয়ের ফেসপ্যাক
ওটস এবং টকদইয়ের ফেস প্যাক ব্রণ প্রবণ ত্বকের জন্য বেশ কার্যকর। ওটস ত্বক এক্সফলিয়েট করে এবং টকদই ত্বক ময়েশ্চারাইজ করে থাকে। কিছু পরিমাণ ওটস ব্লেন্ডারে ব্লেন্ড করে গুঁড়ো করে নিন। এরসাথে এক চামচ টকদই, এক চামচ মধু এবং আধা চামচ হলুদের গুঁড়ো মিশিয়ে নিন। এটি ত্বকে ব্যবহার করুন।

৪। চন্দনের ফেস প্যাক
শুষ্ক, তৈলাক্ত এবং ব্রণ প্রবণ ত্বকের অধিকারীরা চন্দনের ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। চন্দনের গুঁড়ো পানি বা গোলাপ জলের সাথে মিশিয়ে ত্বকে ব্যবহার করতে পারেন। এছাড়া চন্দনের গুঁড়ো, ল্যাভেন্ডার অয়েল এবং দুই চামচ বেসন একসাথে মিশিয়ে প্যাক তৈরি করে ত্বকে ব্যবহার করতে পারেন।

৫। গাঁদা ফুলের প্যাক
বাজারে সহজে দেখা পাওয়া যায় গাঁদা ফুলের। কিছু পরিমাণ গাঁদা ফুল দুধের মধ্যে ভিজিয়ে রাখুন। এরসাথে এক চামচ মধু মিশিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে পেস্ট তৈরি করুন। রাতে ঘুমাতে যাওয়ার আগে এই প্যাকটি ত্বকে ব্যবহার করুন। এটি ত্বকে সপ্তাহে দুইবার ব্যবহার করুন।

৬। রোজ ফেসপ্যাক
কিছু পরিমাণ গোলাপের পাপড়ি রোদে শুকিয়ে নিন। গোলাপারে পাপড়ি শুকিয়ে গেলে, এটি গুঁড়ো করে নিন। গোলাপের পাপড়ির গুঁড়োর সাথে দুধের সর, দুই চামচ গ্লিসারিন মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাকটি ত্বকে ব্যবহার করুন।

সুন্দর লাবণ্যময় ত্বক পেতে এই প্যাকগুলো নিয়মিত ব্যবহার করুন।

Googleplus Pint
Like - Dislike Votes 31 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)