ভালোবাসার মানুষকে হারানোর ভয় দূর করার উপায়

লাইফ স্টাইল 21st May 17 at 11:51am 733
Googleplus Pint
ভালোবাসার মানুষকে হারানোর ভয় দূর করার উপায়

আপনার ভালোবাসার মানুষকে হারাতে ভয়? তাকে আপনার অনুভূতগুলো বুঝাতে পারছেন না? প্রিয়জনকে হারানোর কিছুটা ভয় পাওয়া আপনার জন্য স্বাভাবিক। কিন্তু এই ভয় আপনাকে উদ্বিগ্ন করবে এবং বড় সমস্যা ডেকে আনতে পারে।

যেমন, সম্পর্কে আপনার আগ্রহ কমে যেতে পারে, হতে পারে ব্রেক-আপ!

আপনি খুব সহজেই এই ভয় দূর করতে পারেন-

১.কিছু সময় একাকী কাটান, এটি ইতিবাচক শক্তি পাওয়ার জন্য আপনাকে সাহায্য করবে:

একা থাকার অভিঙ্গতা আপনার প্রিয় ব্যক্তিকে হারানো ভয় দূর করবে। আপনার চিন্তা, আবেগ, এবং ভয়ের কথাগুলো লেখার চেষ্টা করুন। দুশ্চিন্তা ও ভয় দুর একটি দুর্দান্ত উপায় হলো কাগজে আপনার মনের কথাগুলো লিখে ফেলা।

২. সু যোগাযোগ রাখুন:

সঙ্গীকে হারানোর ভয়ের কথা তাকে জানান। এতে সে সবসময় আপনার পাশে থাকার চেষ্টা করবে। ফলে ভালোবাসার মানুষটিকে হারানোর ভয় দুর হবে।

৩. একে অপরের সময়গুলো উপভোগ করুন:

ভালোবাসার আলিঙ্গনে একে অপরকে জড়িয়ে রাখুন। সাইকোলজিস্টের মতে,সঙ্গীকে হারানোর ভয় শুধু একটি কল্পনা। যেখানে নিজেকে আপনার সঙ্গীকে হারানোর পরিস্থিতির কল্পনা করেন এবং ভয় পেতে থাকেন।। এটা আপনাকে কঠিন পরিস্থিতিতে নিয়ে যায়। কিন্তু মানুষ আরো ভয় পেতে এবং একাকী হতে চান না।

৪. জীবন আপনার ইচ্ছেমতো চলে না:

আপনি একা নন, অনেক মানুষ একাকী জীবন কাটায় এবং কখনও বিচলিত হন না। আপনার সঙ্গীকে হারানোর ভয় আপনি চাইলে হবে না চাইলে নয়। কিন্তু ভয় হলে তা আপনাকে মেনে নিতে হবে। ভয়কে মেনে নিলে, ভয় জয় করা আপনার জন্য সহজ হবে।

৫. সবকিছু নিয়ন্ত্রণ করার চেষ্টা করবেন না

আপনার জীবনে আসা কোনো ব্যক্তি আপনাকে ছেড়ে চলে গেলে তাকে আটকাতে পারবেন না। মানুষ আসবে এবং যাবে, এটা কঠোর বাস্তবতা।

নিজের উপর বিশ্বাস রাখুন এবং ইতিবাচক দৃষ্টিভঙ্গি রাখুন। আপনি তাদের অনুভূতি নিয়ন্ত্রণ করতে পারবেন না এবং তারা যা করেন সব নিয়ন্ত্রণ করতে পারবেন না। সুতরাং, থামুন…

Googleplus Pint
Like - Dislike Votes 18 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)