বাড়িতে যখন একা

লাইফ স্টাইল 20th May 17 at 8:35pm 400
Googleplus Pint
বাড়িতে যখন একা

বাড়িতে একা একা নিজের মতো সময় কাটানোর সুপ্ত ইচ্ছা সবার মাঝেই আছে। কিন্তু সময় এবং সুযোগ কোনোটিই হাতের নাগালে আসে না বিধায় বাড়িতে একা একা সময় কাটানোর আনন্দটা উৎযাপন করা যায় না। আপনি বাড়িতে একা! এটা মাথায় এলেই নানা বুদ্ধি মাথার এপাশ থেকে ওপাশে দৌড়ঝাঁপ করতে থাকে।

আর অবশেষে সেই দিনটি এলে মাথায় এতো সব প্ল্যান থাকে যা কোনটা রেখে কোনটা করবেন ভাবতে ভাবতে আর করা হয়ে ওঠে না আপনার ইচ্ছেগুলো। বাড়িতে সারাক্ষণ মানুষের আনাগোনা কিংবা পরিবারের বড়দের উপস্থিতির কারণে আপনি প্রায়শই আপনার ইচ্ছেমতো কিছুই করতে পারেন না।

তাই তো অধীর আগ্রহে অপেক্ষা বাড়িতে একা থাকার। অনেক সময় বাড়িতে থাকেন কর্তাগিন্নী। যার আদেশ ছাড়া একচুলও নড়া যায় না। আবার থাকে নানা কাজ যা করে তোলে জীবনকে একেবারে একঘেয়ে। তাই বাড়িতে একা থাকার দিনিটি চাই সম্পূর্ণ নিজের মনের মতো করে সাজিয়ে নেওয়া।

হাজার হলেও এতো ঘাত প্রতিঘাত সহ্য করার পর সেই মাহেন্দ্রক্ষণ এলো। তাই বাড়িতে একা থাকলে হাজার প্ল্যান বাদ দিয়ে খুব সহজে করতে পারেন নিচের এই কাজগুলো। যা আপনার বাড়িতে একা থাকার সময়টিকে করে তুলবে রঙিন।

মুভি

বাড়িতে সারাক্ষণ অন্যান্য মানুষের জন্য নিজের পছন্দের মুভিটি দেখাই হয় না। টিভির রিমোট এ হাত থেকে সে হাতে যেতে যেতে আপনার বাউন্ডারি যে কখন পার করে আরেকজনের কাছে চলে যায় তা বুঝে ওঠাই মুশকিল। তাই বাড়িতে একা থাকার দিনটি হতে পারে আপনার মুভি টাইম।

পছন্দের মুভি দেখতে পারেন কোনো ঝামেলা ছাড়াই। অনেক ক্ষেত্রে টেলিভিশনে প্রচার হওয়া আপনার পছন্দের অনুষ্ঠানটির দেখাও পাওয়া যায় না। আর বাড়িতে একা হলে আপনিই আপনার ইচ্ছার মালিক। তাই বাড়িতে একা থাকলেই সবার আগে মুভি প্ল্যান করুন।

গান গাওয়া

ব্যস্ততার জন্য নিজেকে নিজের সময় দেওয়া হয়ে ওঠে না। আর আশেপাশের মানুষের জন্য করা হয়ে ওঠে না পছন্দের কাজ। এসব কাজের মধ্যে আমরা অনেকেই বাথরুম সিঙ্গার হিসেবে খ্যাত। এটির পেছনে অবশ্য একটি কারণ আছে। মন খুলে নিজের সুরেলা-বেসুরো গলায় গান গাইলে সবার খুব অবাক দৃষ্টিতে তাকায়। তাই নিজের মনে নিজের গান করতেই এমন সিঙ্গার হওয়া। কিন্তু আপনি যখন বাড়িতে একা! তখন ইচ্ছে মতো চেঁচামেঁচি করেও গাইতে পারেন।

ভিডিও কল, ম্যাসেজিং

বাড়িতে একা না থাকলে এই সুবিধা কখনো পাওয়া যায় না। বাড়ির বড়রা হয়তো বলে পড়তে নয়তো ভালো কিছু করতে।

তবে সেই ক্ষেত্রে বারণ এই ভিডিও কল, ফেসবুকিং আর ম্যাসেজিং। তবে বাড়িতে একা থাকলে দেখার মতো কেউ থাকেনা। ফলে মনের আনন্দে প্রিয় মানুষ কিংবা বন্ধুর সাথে করা যায় লাইভ চ্যাটিং কিংবা ফেসবুকিং আর ম্যাসেজিং।

ভিডিও গেইম

ছোটবেলায় আমরা সবাই কমবেশি ভিডিও গেইম খেলেছি। কিন্তু এই বড়বেলাতেও অনেকেই আছে এর প্রতি আকৃষ্টতা।

তবে সময় যাই হোক বড়দের মানা আছে সবসময়। কিন্তু বাসায় যখন আপনি একা এই মানা করার মতো কেউ নেই। তাই নিজেকে নিজের সময় দিতে আপনি খুব সহজ মাধ্যম এই গেইম নিয়ে বসে যেতেই পারেন

Googleplus Pint
Like - Dislike Votes 14 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)