মানবাধিকার কমিশনে বিভিন্ন আকর্ষণীয় পদে নিয়োগ

সরকারি চাকরি 20th May 17 at 5:50pm 347
Googleplus Pint
মানবাধিকার কমিশনে বিভিন্ন আকর্ষণীয় পদে নিয়োগ

জাতীয় মানবাধিকার কমিশনে বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সাতটি পদে নয়জন প্রকৃত বাংলাদেশি নাগরিকদের এই নিয়োগ প্রদান করা হবে। নিয়োগের ক্ষেত্রে বিজ্ঞপ্তি অনুযায়ী জেলা কোটা অনুসরণ করা হবে।

পদসমূহ
সহকারী পরিচালক (আইন), সহকারী পরিচালক (অভিযোগ পর্যবেক্ষণ ও সমঝোতা), চেয়ারম্যানের একান্ত সচিব, হিসাব রক্ষক পদে একজন করে, বেঞ্চ অ্যাসিস্টেন্ট পদে তিনজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক (মুক্তিযোদ্ধা কোটা) একজন এবং ডাটা এন্ট্রি বা কন্ট্রোল অপারেটর পদে একজন প্রার্থী নিয়োগ পাবেন।

যোগ্যতা
সহকারী পরিচালক থেকে বেঞ্চ অ্যাসিস্টেন্ট পদ পর্যন্ত প্রার্থীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পদ অনুযায়ী সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তর পাস হতে হবে। প্রথম তিনটি পদের জন্য প্রার্থীদের কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। হিসাবরক্ষক পদপ্রার্থীর দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি বেঞ্চ অ্যাসিস্টেন্ট পদের জন্য অভিজ্ঞতাসম্পন্ন ও কম্পিউটারে টাইপে বিজ্ঞপ্তি অনুযায়ী গতিসম্পন্ন প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক এবং ডাটা এন্ট্রি বা কন্ট্রোল অপারেটর পদের জন্য বিজ্ঞপ্তি অনুযায়ী দক্ষতা থাকতে হবে।

বয়স
আগামী ১৩ জুন, ২০১৭ পর্যন্ত প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর। এ ছাড়া মুক্তিযোদ্ধা কোটা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন
জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের পদমর্যাদা অনুযায়ী নয় হাজার ৩০০ টাকা থেকে ৫৩ হাজার ৬০ টাকা পর্যন্ত প্রতিমাসে বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া
সরকার নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। ফরমটি জাতীয় মানবাধিকার কমিশন (www.nhrc.org.bd) ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের (www.mopa.gov.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদনপত্রটি পূরণ করে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্রসহ ডাকযোগে বা সরাসরি অফিস চলাকালীন পাঠাতে হবে। আবেদন করার ঠিকানা ‘সচিব, জাতীয় মানবাধিকার কমিশন, বিটিএমসি ভবন (নবম তলা), ৭-৯ কারওয়ান বাজার, ঢাকা-১২১৫’। আবেদন করা যাবে ১৩ জুন, ২০১৭ পর্যন্ত।

বিস্তারিত দেখুন ২০ মে, ২০১৭ দৈনিক বাংলাদেশ প্রতিদিনে প্রকাশিত বিজ্ঞাপনে

Googleplus Pint
Like - Dislike Votes 24 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)