খুশকি দূর করে বেকিং সোডা

রূপচর্চা/বিউটি-টিপস 18th May 17 at 7:56pm 147
Googleplus Pint
খুশকি দূর করে বেকিং সোডা

খুশকির কারণে গোড়া নরম হয়ে চুল পড়ে যায়। এছাড়া ত্বকে চুলকানির পাশাপাশি চুল হয়ে পড়ে বিবর্ণ ও রুক্ষ। এসব সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করতে পারেন বেকিং সোডার হেয়ার প্যাক। নিয়মিত বেকিং সোডার হেয়ার প্যাক চুলে ব্যবহার করলে চুল হয় ঝলমলে।

▶জেনে নিন চুলের যত্নে বেকিং সোডা কীভাবে ব্যবহার করবেন-

ব্যাকটেরিয়ার কারণে মাথার তালুতে চুলকানি হতে পারে। এই সমস্যা থেকে মুক্তি পেতে ১ চা চামচ বেকিং সোডার সঙ্গে সামান্য পানি মিশিয়ে পেস্ট তৈরি করুন। পেস্ট মাথার তালুতে রাখিয়ে রাখুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

শ্যাম্পুর সঙ্গে ১ চা চামচ বেকিং সোডা মিশিয়ে চুলে ব্যবহার করুন। কিছুক্ষণ পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন চুল। এটি ঘন করবে চুল।

চুলের অতিরিক্ত তেল দূর করে বেকিং সোডা। মাথার তালুতে সরাসরি লাগান বেকিং সোডা। চিরুনি দিয়ে আঁচড়ে নিন। কিছুক্ষণ পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

খুশকি দূর করতে পারে বেকিং সোডা। লেবুর রসের সঙ্গে বেকিং সোডা মিশিয়ে পেস্ট তৈরি করুন। চুলের গোড়ায় পেস্ট লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

চুলের রুক্ষতা দূর করতে ১ কাপ বেকিং সোডার সঙ্গে আধা কাপ কুসুম গরম পানি মিশিয়ে মাথার তালুতে ব্যবহার করুন। সপ্তাহে দুইবার এটি ব্যবহার করলে চুল হবে ঝলমলে।

তথ্য: বোল্ডস্কাই

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)