শতবর্ষীর বিমান থেকে ঝাঁপ

ওয়ার্ল্ড রেকর্ডস 16th May 17 at 11:40am 624
Googleplus Pint
শতবর্ষীর বিমান থেকে ঝাঁপ

তারুণ্য শরীরে নয়, থাকে মনে। ইচ্ছে থাকলে সবকিছুই করা সম্ভব। সবাইকে এ কথা আরো একবার মনে করিয়ে দিলেন ১০১ বছর ৩৮ দিন বয়সী ব্রিটিশ নাগরিক ব্রেসন উইলিয়াম ভারডুন হেইস।

যুক্তরাজ্যের এই শতবর্ষী সম্প্রতি দেশটির ডেভন এয়ারফিল্ডে পরিবারের ১০ সদস্যসহ ১৫ হাজার ফুট ওপর থেকে ঝাঁপ দিয়ে স্কাই ডাইভিংয়ে নতুন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়েন।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী এখন ব্রেসন উইলিয়ামই হলেন স্কাই ডাইভিং করা পৃথিবীর সবচেয়ে বেশি বয়স্ক ব্যক্তি।

এর আগে কানাডার নাগরিক আরমান্ড অ্যান্ড্রু এ রেকর্ডের অধিকারী ছিলেন। তিনি ২০১৩ সালে ১০১ বছর তিন দিন বয়সে এ রেকর্ড করেছিলেন।

স্কাই ডাইভিংয়ে রেকর্ড করার পর ব্রেসন উইলিয়াম বলেন, ‘এ অনুভূতি ছিল চাঁদে ভেসে বেড়ানোর মতো।’

অবশ্য শতবর্ষী হিসেবে স্কাই ডাইভিংয়ের অভিজ্ঞতা তাঁর এই প্রথম নয়। গত বছর ১০০তম জন্মদিনে প্রথমবারের মতো স্কাই ডাইভিং করে যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক স্কাই ডাইভারের মর্যাদা অর্জন করেছিলেন তিনি।

ব্রেসন উইলিয়াম বলেন, নব্বই বছর বয়সে তিনি স্কাই ডাইভিংয়ের ইচ্ছের কথা স্ত্রীকে বলেছিলেন। স্ত্রী মারা যাওয়ার পর তিনি স্কাই ডাইভিংয়ের আগের রেকর্ড ভাঙতে দৃঢ়প্রতিজ্ঞ হন।

তবে শুধু রেকর্ডের জন্য যে ব্রেসন উইলিয়াম এ কাজটি করেছেন, তা কিন্তু নয়। শতবর্ষে এ স্কাই ডাইভিংয়ের পেছনে রয়েছে আরেকটি মহৎ উদ্দেশ্য। তিনি আকাশে ওড়ার মধ্য দিয়ে দাতব্য সংস্থা রয়্যাল ব্রিটিশ লিজিয়নের জন্য এক হাজার পাউন্ড অর্জন করতে চান, যার অর্ধেকটা তিনি অবশ্য এরই মধ্যে তুলে ফেলেছেন।

Googleplus Pint
Like - Dislike Votes 73 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)