রূপচর্চায় ভুল ধারণা

রূপচর্চা/বিউটি-টিপস 15th May 17 at 6:00pm 182
Googleplus Pint
রূপচর্চায় ভুল ধারণা

র। এই সহজাত আকর্ষণ থেকেই আমরা রূপচর্চার ক্ষেত্রে অনেক বেশি যত্নশীল হই। মেনে চলি নানা ধরনের নিয়ম-কানুন। তবে এমন অনেকে আছেন সঠিক-ভুল না জেনেই সেসব ত্বকে ব্যবহার করেন। কিন্তু সেসব পরামর্শ ত্বকের জন্য কতটুকু সঠিক।

রূপচর্চায় কোন নিয়মগুলো সঠিক আর কোনগুলো ভুল- তা জানাতে দেয়া হলো কিছু পরামর্শ। আজ বিডিলাইভ পাঠকদের জন্য দেয়া হলো এমন কয়েকটি প্রচলিত ধারণা যেগুলো রূপচর্চায় সঠিক উপায় নয়।

# যদি মাথার একটি পাকা চুল টেনে তোলা হয় তাহলে সেই একই জায়গায় আরো ১০টি পাকা চুল গজাবে। প্রকৃত সত্য হলো, একটি চুল তোলা হলে সেই জায়গায় মাত্র একটি চুল গজাবে।

# দুমুখো চুলের আগা একদম ঠিক করে ফেলা বা জোড়া লাগানো সম্ভব। একবার যদি চুলের আগা দুমুখো হয়ে যায় তাহলে সেটা কখনই জোড়া লাগানো সম্ভব নয়। আপনি যা করতে পারেন তা হলো যতো টুকু অংশ দুমুখো হয়েছে ততটুকু ছেটে ফেলা।

# বাইরে কড়া রোদ না থাকলে সানস্ক্রিনের প্রয়োজন নেই। এই ধারণা একেবারে ভুল। আপনি সানস্ক্রিন ব্যবহার করবেন কিনা সেটার সঙ্গে হালকা অথবা কড়া রোদের কোনো সম্পর্ক নেই। সানস্ক্রিন ব্যবহারের উদ্দেশ্য হলো আপনার ত্বককে ক্ষতিকর আল্ট্রা ভায়োলেট রশ্মি থেকে রক্ষা করা।

তৈলাক্ত ত্বকের জন্য ময়েশ্চারাইজারের প্রয়োজন নেই ধারণাটি সঠিক নয়। যেকোনো ত্বকের জন্য ময়েশ্চারাইজারের প্রয়োজন আছে। ময়েশ্চারাইজার ব্যাবহার না করলে আপনার ত্বকের তৈলাক্ত গ্রন্থি তেলের অভাব পূরণের জন্য ত্বকে অতিরিক্ত তেল তৈরি করবে যার ফলে ব্রন হবার সম্ভাবনা অনেক বেড়ে যাবে।

# মুখে ব্রন হলে ঘন ঘন মুখ ধুতে হবে। কখনই না। ব্রন হলে ঘন ঘন মুখ ধোয়ার ফলে ইনফেকশন আরো বেশি ছড়াতে পারে।

# চুল রুক্ষ না হলে কন্ডিশনার ব্যবহার করার প্রয়োজন নেই। চুল রুক্ষ অথবা তৈলাক্ত যে ধরনেরই হোক না কেন, কন্ডিশনার ব্যবহার করা প্রয়োজন। খেয়াল রাখতে হবে যে কন্ডিশনার যেন শুধু চুলে ব্যবহার করা হয় আর মাথার তালুতে যেন না লাগে।

এমন অনেক ভুল তথ্য আছে যা আপনি মেনে চলেন। আর তাই এখন থেকে ভুলগুলো সংশোধন করে চললে আপনিই লাভবান হবেন।

Googleplus Pint
Like - Dislike Votes 16 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)