এই গরমে ত্বকের যত্নে বরফ

রূপচর্চা/বিউটি-টিপস 13th May 17 at 10:53pm 243
Googleplus Pint
এই গরমে ত্বকের যত্নে বরফ

গরমে প্রাণ জুড়াতে শরবত কিংবা জুসের সঙ্গে থাকা চাই কয়েক টুকরো বরফ। তবে এই বরফ শুধু প্রাণ জুড়াতেই নয়, রূপচর্চার কাজেও সমান উপযোগী। ব্রণ, ত্বকের ফোলাভাব কিংবা রোদে পোড়াভাব দূর করতে বরফের জুড়ি নেই। চলুন জেনে নেই সেরকমই কয়েকটি ব্যবহার।

ঘুম কম কিংবা বেশি দুই কারণেই আমাদের অনেকেরই চোখের নিচ ফুলে যায়। কালি পড়ে। দেখতে বেশ বিশ্রী দেখায়। এই সমস্যাও দূর করবে বরফ। একটুকরো বরফ পরিষ্কার পাতলা কাপড়ে পেঁচিয়ে চোখের নিচে ফোলা জায়গায় ধরে থাকুন। এতে ফোলা ভাব কমবে। সঙ্গে দূর হবে রাতের ক্লান্তিও। তবে ফোলা ভাব বেশি হলে চিনি ছাড়া গ্রিন টি তৈরি করে তা বরফ করে নিয়ে চোখের নিচে ধরে রাখুন। ভালো ফল পাবেন।

বাড়িতে বরফ থাকলে আর চিন্তা নেই। ব্রণের সমস্যা মেটাবে বরফ। একটি পরিষ্কার প্ল্যাস্টিকের ব্যাগে ২/৩ টি বরফের টুকরো পেঁচিয়ে নিয়ে ব্যাগটি ব্রণের ওপর ধরে রাখতে হবে। ব্যাস, মাত্র ১০ মিনিটেই বিদায় ব্রণ। এই পদ্ধতিতে ব্রণের লালচে ভাব দূর হয় এবং ব্রণের আকারও ছোট হয়ে আসে।

রোদে পোড়া দাগ দূর করার জন্যও বরফ বেশ ভালো একটি উপাদান। ২/৩ টুকরো বরফ পরিষ্কার পাতলা কাপড়ে পেঁচিয়ে পোড়া স্থানের উপর ঘষে নিন। এতে পোড়া দাগ দ্রুত মিলিয়ে যাবে।

এজন্য শসা অথবা স্ট্রবেরি যেকোনো একটি ব্লেন্ডারে খুব ভালো করে ব্লেন্ড করে নিন। এরপর এটিকে ডিপ ফ্রিজে রেখে বরফ করে নিন। এই বরফ মুখে ঘষুন সপ্তাহে ১ দিন। এতে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

Googleplus Pint
Like - Dislike Votes 21 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)