চোখের মণির রং দেখে বলে দেওয়া সম্ভব মানুষের চরিত্র সম্পর্কে!

লাইফ স্টাইল 12th May 17 at 4:13pm 514
Googleplus Pint
চোখের মণির রং দেখে বলে দেওয়া সম্ভব মানুষের চরিত্র সম্পর্কে!

"চোখ হল মনের আয়না"- তাই তো মণির রং বিশ্লেষণ করে যে কোনও মানুষের চরিত্র সম্পর্কেই অনেক কিছু জেনে নেওয়া সম্ভব। শুধু জেনে নিতে হবে রং বিশ্লেষণ করার পদ্ধতি সম্পর্কে। তাহলেই কেল্লাফতে! কারণ আজকের দুনিয়ায় লোক চেনা খুবই কঠিন কাজ। সবাই যেন মুখোশ পরে রয়েছে।

কারও আসল চেহেরা দেখা যায় না। আজ যে আপনার সামনে মিষ্টি মিষ্টি কথা বলছে, কাল যে সে আপনার পিঠে ছুরি বসাবে না, তা কি নিশ্চিত করে বলতে পারেন। তাই তো প্রত্যেকটি মানুষকে ভিতর থেকে চিনে নিয়ে আগে থেকেই সাবধান হয়ে যাওয়াটা জরুরি। না হলে কিন্তু আপনার জীবনটা বড়ই দুর্বিসহ হয়ে উঠবে।

১. মণির রং বাদামী হলে:
চোখের রং এমন হলে বুঝতে হবে আপনি অত্যন্ত সৎ একজন মানুষ। শুধু তাই নয়, মাঝে মাঝে সততার জন্য বিপদেও পরে থাকেন। তবু সততাই আপনার জীবনের একমাত্র ধর্ম। প্রসঙ্গত, মণির রং যাদের এমন, তারা নিজের দায়িত্ব সম্পর্কে বেশ সচেতন হন। তাই তো এমন মানুষদের সবাই বিশ্বাসযোগ্য বন্ধু ভাবেন, সহজে বিশ্বাস করেন। এরা সেই বিশ্বাসের মর্যাদাও দেন। চারিত্রিক দিক থেকে এমন চোখের অধিকারিরা একই সাঙ্গে বেশ মজার এবং চিন্তাশীল হন। তাই তো এদের ভাবনা বাকি দশজনের তুলনায় একেবারে আলাদা গোছের হয়।

২. নীলাভ রঙের হলে:
এমন মানুষেরা অনেক উচ্চাভিলাষী এবং জেদি হন। নিজেকে প্রতিনিয়ত উন্নতির শিখরে নিয়ে যাবার জন্য এরা কঠোর পরিশ্রম করেন। তাই তো এমন মানুষেরা তাদের জীবনে আজ না হলেও কাল সফল হনই। এরা স্বার্থপর হন না একেবারেই। কিন্তু অনেকে এদের গম্ভীর বা রাগি ভেবে বেশি মেলামেশা করতে চান না। শুধু তাই নয়, অনেকে অপনাকে স্বার্থপরও ভাবে, তাই না? এরা কাউকে ভালোবাসলে প্রাণ দিয়ে ভালোবাসেন। এমনকি সকল ভুল মাফ করেও ভালবাসতে রাজি থাকেন। এক কথায় বলা যেতে পারে যাদের মণির রং নীল, তাদের বোঝার মতো ক্ষমতা খুব লোকেরই থাকে।

৩. সবুজ হলে :
এরা খুব আত্মকেন্দ্রিক হন। নিজের থেকে বেশি কিছু ভাবতেই পারেন না। তাই তো সব সময় নিজের চিন্তা এবং তত্ত্বকে সবার সেরা বলে বিবেচিত করার ভুল কাজটা করে থাকেন। শুধু তাই নয়, এমন চোখের অধিকারিরা নিজেদের ভাবনা নিয়েই দিনের বেশিরভাগ সময় পার করে দেন। তবে সঠিক সিদ্ধান্ত নিতে এমন মানুষদের কোনও বিকল্প হয় না বললেই চলে। তাই তো এদের বেশ স্মার্ট এবং চিন্তাশীল মানুষ বলে বিবেচিত করে থাকেন বাকিরা।

৪. চোখের রং যখন রুপোলী :
আপনি একজন হাসিখুশি ও উদ্বেগহীন মানুষ। তাই তো সবার কাছেই আপনি প্রিয় পাত্র। শুধু তাই নয়, এমন মানুষেরা বিশ্বাস করেন, কারও ভাল করলে নিজেরও ভাল হয়। এরা খুব ভাল শ্রোতা হন। এমন মানুষদের সবথেকে বড়ে গুণ হল এরা সব ধরনের দুশ্চিন্তাকে ঝেড়ে ফেলে কীভাবে সমস্যার সমাধান করা যায়, সে বিষয়ে প্রতিনিয়ত চেষ্টা চালাতে থাকেন। তাই তো এদের মনকে কখনই কোন চিন্তা বা উদ্বেগ স্পর্শ করতে পারে না। সব কিছু ঠাণ্ডা মাথায় বিশ্লেষণ করার অসাধারণ ক্ষমতা রয়েছে এদের।

৫. মণির রং হলুদে তামাটে হলে :
আপনি বেশ ‘ডমিনেটিং' স্বভাবের একজন মানুষ, তাই না? আত্মনির্ভরশীলতা এবং স্বাধীনতা অনেক বেশি পছন্দ করেন এমন মানুষেরা। শুধু তাই নয়, এরা সামনে থেকে নেতৃত্ব দিতে ভালবাসেন। অনেক ক্ষেত্রেই এরা ভাবেন, ‘সব কিছু আমার মতো করে হতে হবে'। তাই তো মাঝে মধ্য়েই প্রিয় জনেদের সঙ্গে বিবাদে জড়িয়ে পরেন। এমন মানুষদের অনেক ভাল দিকও রয়েছে। যেমন, যারা এদের কথা মেনে চলেন, তাদের জন্য যে কোনও মাত্রায় গিয়ে কষ্ট করতে রাজি থাকেন এরা।

৬. চোখের রং ধূসর হলে :
আপনি পুরোপুরি দর্শন তত্ত্বে বিশ্বাসী একজন মানুষ। বেশ আবেগ প্রবণও বটে। আপনার চিন্তাভাবনা আপনার বন্ধু বান্ধব এবং অন্য সবার থেকে সম্পূর্ণ আলাদা। শুধু তাই নয় আপনার ইনটুইশন ক্ষমতাও খুব প্রখর। তাই তো যে কোনও ধরনের ঘটনা ঘটার আগেই আপনি সে সম্পর্কে আঁচ করে ফেলতে পারেন। এত কিছুর পরেও মানুষ আপনাকে ভুল বুঝে দূরে চলে যায়। এমনকি পরিবারের অতি আপনজনেরাও আপনাকে অনেক সময় প্রাপ্য সম্মান দেন না।

সূত্রঃ বোল্ডস্কাই

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 24 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)