যে কারণে শ্যাম্পুর আগে ব্যবহার করবেন কন্ডিশনার

রূপচর্চা/বিউটি-টিপস 12th May 17 at 12:04am 448
Googleplus Pint
যে কারণে শ্যাম্পুর আগে ব্যবহার করবেন কন্ডিশনার

শুনতে খুবই অবাক লাগছে, তাই তো? সব সময়েই আমরা দেখে এসেছি আগে শ্যাম্পু ব্যবহার করতে হবে, এরপর কন্ডিশনার। কিন্তু এর উল্টোটা করলে কেমন হয়? বিশেষ করে যাদের চুল বেশ সূক্ষ্ম এবং পাতলা, তাদের ক্ষেত্রে অভাবনীয় ফলাফল আনতে পারেন এই উল্টো পদ্ধতি। কন্ডিশনার চুলকে পুষ্টি দেয় বটে, কিন্তু চুল নিস্তেজ দেখানোর ক্ষেত্রেও কিন্তু সে অবদান রাখে। সেলিব্রিটি হেয়ার অ্যান্ড স্কাল্প এক্সপার্ট ফিলিপ বি ইনস্টাইলকে বলেন, কন্ডিশনার ব্যবহারের পর শ্যাম্পু করলে তা অতিরিক্ত কন্ডিশনারটুকু চুল থেকে সরিয়ে নেয়। ফলে চুল হয়ে ওঠে আগের চাইতে বাউন্সি। এই পদ্ধতিকে বলা হচ্ছে রিভার্স ওয়াশিং।

আপনার চুল যদি এমন মিহি নাও হয়ে থাকে, তারপরেও আপনি এই পদ্ধতি ব্যবহার করে দেখতে পারেন। আপনার দৈনন্দিন ব্যবহারের কন্ডিশনার ব্যবহার করতে পারেন, অথবা সপ্তাহে একবার যেসব মাস্ক ফর্মুলা ব্যবহার করতে বলা হয় সেগুলোও ব্যবহার করতে পারেন। মাস্ক ফর্মুলাগুলো বেশ ভারী হয়। এগুলো ব্যবহারের পর শ্যাম্পু করলে চুল থেকে অতিরিক্ত প্রডাক্ট দূর হয়ে যাবে, ফলে দুই দিক থেকেই উপকার পাবেন আপনি।

বিভিন্ন হেয়ার কেয়ার ব্র্যান্ড ইতোমধ্যেই এই ট্রেন্ড অনুসরণ করতে শুরু করেছে এবং নিয়ে আসছে তাদের রিভার্স ওয়াশিং সিস্টেম। এগুলো যে আপনার ব্যবহার করতেই হবে তা নয়। ব্যবহার করতে পারেন একটি ময়েশ্চারাইজিং শ্যাম্পু ও কন্ডিশনার। এতে সবচাইতে বড় উপকার যা হবে, আপনার চুল থাকবে বেশি সময় ফুরফুরে এবং বাউন্সি। চুলের অতিরিক্ত কন্ডিশনার এবং তেল দূর হয়ে যাবার কারণে চুল বেশি ঘন দেখাবে, বেশি সময় ধরে!

Googleplus Pint
Like - Dislike Votes 19 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)