ঘুমের ধরণই বলে দিবে দাম্পত্য জীবনে আপনি কতটা সুখী!

লাইফ স্টাইল 10th May 17 at 7:36am 172
Googleplus Pint
ঘুমের ধরণই বলে দিবে দাম্পত্য জীবনে আপনি কতটা সুখী!

ভবিষ্যতে সঙ্গীর সঙ্গে সম্পর্ক কতটা মধুর হবে তা নির্ভর করে কীভাবে আপনি তার সঙ্গে ঘুমাচ্ছেন। বিশ্বাস না হলেও এটাই সত্যি। আপনার কাছের মানুষের সঙ্গে কীভাবে ঘুমোচ্ছেন তাই বলে দেবে আপনি জীবনে কতটা সুখী হতে পারবেন। সাম্প্রতিক সমীক্ষায় উঠে এসেছে এমনই এক চাঞ্চল্যকর তথ্য।

এই বিষয়ে দীর্ঘদিন ধরে গবেষণা চালাচ্ছে ইউনিভার্সিটি অফ পিটসবার্গ। তাদেরই সাম্প্রতিক এক গবেষণায় উঠে এসেছে যে, “যত বেশি আপনার সঙ্গীর সঙ্গে ঘুমানোর সময় মিলবে, ততই সম্পর্ক সুখের হতে থাকবে। ”

সমীক্ষায় উঠে আসা থেকে তথ্যে আরও জানানো হয়, যারা একসঙ্গে ঘুমাতে যায় তাদের মধ্যে সম্পর্ক অনেক বেশি গাঢ় হয়। সমীক্ষায় আরও বলা হয়, “তবে শারীরিক দূরত্ব বাড়ার কারণে তাদের সম্পর্কে ঝামেলা তৈরি হতে পারে। ”

মুখোমুখি ঘুমানো মানে হচ্ছে জোরালো সম্পর্ক রয়েছে। আবার দুজনেই বিছানার দুই প্রান্তে পেছন ফিরে ঘুমানো সম্পর্কে বৈপরীত্য নির্দেশ করে। চাপা ক্ষোভ থাকা অবস্থায় একরাত আলাদা বিছানায় ঘুমানোর চেষ্টা করা ভালো। কারণ চাপে থাকা মস্তিষ্ক নেতিবাচক প্রভাব তৈরি করে।

ইউনিভার্সিটি অব মিশিগানের গবেষকদের মতে, সঙ্গমের আগে ‘কাডলিং’ করা সম্পর্কের বন্ধন দৃঢ় করে, বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে এটা বেশি প্রযোজ্য। মিশিগানের গবেষকরা বলেন, “সঙ্গীর যত কাছাকাছি ঘুমাবেন, ততই সুখের হবে প্রেমের জীবন। ”

ফলে, কাল নয়, আজ থেকেই সঙ্গীর কাছাকাছি ঘুমানোর চেষ্টা করুন। তাতে সম্পর্ক আরও মজবুত হবেই।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 14 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)