যে দোয়ায় ১০ লাখ নেকি লাভ হয়

ইসলামিক শিক্ষা 9th May 17 at 5:04pm 761
Googleplus Pint
যে দোয়ায় ১০ লাখ নেকি লাভ হয়

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘দোয়াই ইবাদত।’ এ কারণে প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম দুনিয়ার প্রতিটি কাজের শুরুতেই দোয়া করেছেন এবং তাঁর উম্মতকে দোয়া পড়তে নসিহত করেছেন।

দুনিয়াতে সবচেয়ে উত্তম জায়গা হলো মসজিদ আর সবচেয়ে নিকৃষ্ট জায়গা হলো বাজার। যদি কোনো ব্যক্তি দুনিয়ার নিকৃষ্ট জায়গা বাজারে প্রবেশ করতে বিশ্বনবির শেখানো দোয়া পড়েন; তবে তাঁর জন্য রয়েছে অনেক পুরস্কার। হাদিসে পাকে এসেছে-

হজরত সালিম ইবনু আবদুল্লাহ ইবনে ওমর রাদিয়াল্লাহু আনহু হতে তাঁর পিতা ও দাদার সূত্রে বর্ণিত। তিনি বলেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, যে ব্যক্তি বাজারে প্রবেশের সময় এ দোয়া পড়বে, আল্লাহ তাআলা ঐ ব্যক্তির আমল নামায় ১০ লাখ নেকি লিখে দেন এবং দশ লাখ গোনাহ মাফ করে দেন। আর ঐ ব্যক্তির জন্য জান্নাতে একটি প্রাসাদ তৈরি করেন।

মুসতাদরেকে হাকিমের বর্ণনায় দশ লাখ মর্যাদা বুলন্দ করা হবে বলে উল্লেখ করেছেন। (ইবনে মাজাহ, আলবানি, মুস্তাদরেকে হাকিম ও মুসনাদে আহমদ)

▶ দোয়াটি হলো-

উচ্চারণ : লা- ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা- শারি-কা লাহু, লাহুল মুলকু ওয়া লাহুল হামদু ইউহইয়ু ওয়া ইউমিতু ওয়া হুয়া হাইয়ু লা- ইউমিতু বি-ইয়াদিহিল খাইরু কুল্লুহু ওয়া হুয়া আ’লা কুল্লি শাইয়িন ক্বাদির।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে দুনিয়ার নিকৃষ্ট স্থান বাজারে প্রবেশের সময় উল্লেখিত দোয়াটি পড়ে গোনাহের পরিবর্তে অনেক ছাওয়াব লাভ এবং গোনাহমুক্ত হওয়ার তাওফিক দান করুন। আমিন।

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 34 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)