রোদে পুড়েও থাকবেন উজ্জ্বল!

রূপচর্চা/বিউটি-টিপস 9th May 17 at 11:45am 316
Googleplus Pint
রোদে পুড়েও থাকবেন উজ্জ্বল!

বছরের এই একটা সময়ে ত্বকের সৌন্দর্য ধরে রাখাটা বাস্তবিকই একটা কঠিন কাজ। সূর্যের তাপদাহে ত্বক পুড়ে যাওয়ার ভয় তো থাকেই। সেই সঙ্গে অতিরিক্ত ঘাম এবং সূর্যের অতিবেগুনি রশ্মির প্রভাবে স্কিন খারাপ হয়ে যাওয়ার আশঙ্কাও বহু গুণে বৃদ্ধি পায়। তাহলে উপায়।

উল্লেখিত নিয়মগুলি মেনে চলার চেষ্টা করুন। তাহলেই দেখবেন ৫০ ডিগ্রি সেন্টিগ্রেডেও আপনার ত্বক উজ্জ্বল এবং সুন্দর থাকবে।

১. স্কার্ব: গরমকালে ব্যাকটেরিয়াল সংক্রমণ খুব বেড়ে যায়। যে কারণে নিদিষ্ট সময় অন্তর অন্তর ঘরোয়া স্কার্বের সাহায্যে ত্বক পরিষ্কার করা একান্ত প্রয়োজন। এমনটা করলে ত্বকের উপরিঅংশে জমে থাকা মৃত কোষের স্থর সরে যায়। সেই সঙ্গে ব্যাকটেরিয়ারাও নিজের ঘর বানানোর সুযোগ পায় না। ফলে শুষ্কতা দূর হওয়ার সঙ্গে সঙ্গে অনেক রোগের প্রকোপও হ্রাস পাবে।

২. বিউটি ক্রিম: স্ক্রিনকে আদ্র রাখার পাশাপাশি ত্বককে উজ্জ্বল এবং সুন্দর রাখতে বিউটি ক্রিমের কোনও বিকল্প হয় না বললেই চলে। তাই তো গরমকালে এই ধরনের ক্রিম বেশি করে ব্যবহারের পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

৩. হেয়ার স্প্রে: অতিরিক্ত তাপ প্রবাহের কারণে এই সময় চুল খুব শুষ্ক হয়ে যায়। তাই তো হেয়ার স্প্রের ব্যবহার গরম কালে খুব জরুরি। প্রতিদিন যদি হেয়ার স্প্রে দিয়ে চুলের পরিচর্যা করা যায়, তাহলে চুলের আদ্রতা ফিরে আসে। সেই সঙ্গে সূর্যের ক্ষতিকর প্রভাব থেকেও চুল রক্ষা পায়।

৪. হেয়ার মাস্ক: গরমকালে কি চুল খুব খারাপ হয়ে যায়? তাহলে আজ থেকেই ব্যবহার শুরু করুন হেয়ার মাস্ক। কারণ এটি সূর্যালোকের ক্ষতিকর প্রভাব থেকে চুলকে বাঁচায়। সেই সঙ্গে মাথায় চুলকানি এবং চুল পরে যাওয়ার সমস্যা কেও দূর করে।

৫. সান স্ক্রিন: গরকালের সবথেকে কাজের বন্ধু হল এই বিউটি প্রডাক্টটি। সান স্ক্রিন ত্বকের স্বাস্থ্য ভাল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। সেই সঙ্গে অতি বেগুনি রশ্মির ক্ষতিকর প্রভাব থেকেও ত্বককে রক্ষা করে।

৬. ফেসিয়াল মাস্ক: অতিবেগুনি রশ্মির ক্ষতি করার ক্ষমতা গরম কালে খুব বেড়ে যায়। যে কারণে ত্বক পুড়ে যাওয়ার পাশপাশি সৌন্দর্যও কমতে শুরু করে। এক্ষেত্রে ফেসিয়াল মাস্ক আপনাদের দারুনভাবে সাহায্য করতে পারে। প্রতিদিন মুখে এবং সারা শরীরে ফেসিমাল মাস্ক লাগিয়ে মাসাজ করলে ত্বকের স্বাস্থ্য ও সৌন্দর্যও বৃদ্ধি পায়।

Googleplus Pint
Like - Dislike Votes 24 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)