গ্রীষ্মে চুলের যত্ন নিয়ে ভাবছেন?

রূপচর্চা/বিউটি-টিপস 9th May 17 at 11:19am 185
Googleplus Pint
গ্রীষ্মে চুলের যত্ন নিয়ে ভাবছেন?

গ্রীষ্মকালীন ছুটি হয়তো আপনার মন ও আত্মাকে শান্তি দিতে পারে। তবে পাশাপাশি এ মৌসুমের উষ্ণ আবহাওয়া আপনার ত্বক ও চুলের ওপর খারাপ প্রভাবও ফেলতে পারে।

এশিয়া প্যাসিফিক গ্লোবাল শিক্ষা ব্যবস্থাপক জেনিভা হাজেন ও পল মিচেল জানিয়েছেন জীবনধারাবিষয়ক ওয়েবসাইট ফেমিনাকে কীভাবে ছুটির সময় চুলের যত্ন নেওয়া যায়।

১. গরমে চুলে কুঞ্চিত ভাবটি বেশি খারাপভাবে দেখা দেয়, বিশেষ করে আপনি যখন বাইরে থাকেন। সে ক্ষেত্রে চুলের জন্য কন্ডিশনার ও সিলিকন সিরাম ব্যবহার করে মসৃণ করতে পারেন।

২. সময় নিয়ে আপনি চুলে ডিপ কন্ডিশনার ব্যবহার করতে পারেন। মাসে দুবার করে করতে পারলে ভালো। এটি করলে আপনার রুক্ষ চুলে সিল্কি ভাব ফুটিয়ে তুলবে।

৩. অনেকেই এ গরমে সাঁতার কাটতে পারেন।তাঁদের জন্য অবশ্যই সাঁতার কাঁটার পর ভালো করে চুল ধুতে হবে এবং পরে এসপিএফ কন্ডিশনার ব্যবহার করুন। পাশাপাশি সিরাম ব্যবহারেও আপনার চুলকে মসৃণ করে রাখবে।

৪. সূর্যের প্রখর তাপে আপনার চুলের রংকে বিবর্ণ করে দিতে পারে। সুতরাং এটি খুব গুরুত্ব চুলের রঙের দিকে খেয়াল রাখা। সে ক্ষেত্রে ইউভিএ ও ইউভিবি বিকিরণ থেকে চুলকে রক্ষা করার জন্য বিশেষ ধরনের পণ্য কিনতে পারেন।

৫. চুলের জন্য তেলের স্পা খুবই ভালো। এটি চুলকে সতেজ ও শিথিল করতে পারে। বাজারের কিছু ভালো মানের তেল ব্যবহার করে চুলকে পুনরায় জীবন্ত করে তুলতে পারেন। এতে আপনার চুলের খুশকি দূর করে।

৬. মোটা দাঁতযুক্ত চিরুনি ব্যবহার করা ভালো। বাইরে যাওয়ার সময় চুলে স্কার্ফ ব্যবহার করা যায়, এতে রোদ থেকে চুল ও ত্বককে ভালো রাখে।

৭. গরমের ছুটি কাটানোর সময় হয়তো আপনি চুল নিয়ে বেশি ফ্যাশনের সময় পাবেন না। কম ফ্যাশন করাটা ভালো, আরো ভালো হয় চুলে বেশি পণ্য ব্যবহার না করা।

Googleplus Pint
Like - Dislike Votes 38 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)