এক অ্যাপে কত রূপ!

এপস রিভিউ 8th May 17 at 8:52am 892
Googleplus Pint
এক অ্যাপে কত রূপ!

আগে আমি দেখতে কেমন ছিলাম, তা আমি জানি। তবে ভবিষ্যতে আমার চেহারাটা কেমন হবে তা তো আমি জানি না।

আবার ধরুন আপনি ছেলে, মেয়ে হলে কেমন লাগত আপনাকে দেখতে। কিংবা মেয়ে যদি ছেলে হতো তবে কেমন হতো তার রূপ। এই সবকিছুই একসঙ্গে দেখা যাবে একটি অ্যাপে। নাম ফেসঅ্যাপ। মুখে হাসি না থাকলেও তাতে হাসি যুক্ত করে দেবে এই অ্যাপটি।

বিনা মূল্যের অ্যাপটি ‘নিউরাল ফেস ট্রান্সফরমেশন অ্যাপ’ হিসেবে তৈরি করেছে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গভিত্তিক প্রতিষ্ঠান ওয়্যারলেস ল্যাব। অ্যান্ড্রয়েড ও আইওএসচালিত স্মার্টফোনের জন্য কয়েক মাস আগে অ্যাপটি ছাড়া হলেও সম্প্রতি যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশে জনপ্রিয় হয়ে উঠেছে।

ফেসবুকে তাকালেও বোঝা যায় বাংলাদেশেও অ্যাপটি জনপ্রিয়তা পেয়েছে। গত ২৫ এপ্রিল গুগল প্লেস্টোরে অ্যাপটি হালনাগাদ করা হয়েছে। ইতিমধ্যে এটি ৫০ লাখের বেশিবার নামানো হয়েছে।

যেভাবে কাজ করে ফেসঅ্যাপ
এখন দেখা যাক কীভাবে কাজ করে অ্যাপটি। আপনার স্মার্টফোনে গুগল প্লেস্টোর বা অ্যাপল স্টোর থেকে অ্যাপটি নামিয়ে নিতে হবে। এরপর ফেসঅ্যাপে ঢুকে নিজের ছবি তুলতে পারেন বা ফোনে থাকা যেকোনো ছবি বেছে নিতে পারেন। আপনার সামনে বিভিন্ন অপশন আসবে। যেমন কোলাজ, স্মাইল ২, স্মাইল, স্পার্ক, ওল্ড, ইয়ং, ফিমেল, মেল ইত্যাদি। এর যেকোনো একটি অপশন আপনি বেছে নিয়ে তাতে ক্লিক করতে হবে। যেমন নিজের বুড়ো রূপ দেখতে চাইলে ওল্ড অপশনে ক্লিক করুন। আপনার চেহারা হয়ে যাবে বুড়ো মানুষের মতো। আপনি পুরুষ হয়ে যদি চান চেহারাটা নারীর মতো দেখাক বা নারী হলে কেমন চেহারা হতো তাহলে ফিমেল অপশনে ক্লিক করুন। ছবিতে নারীর চেহারা দেখা যাবে। কোলাজে ক্লিক করার পর চারটি ছবি তুলতে হবে বা সিলেক্ট করতে হবে। তারপর একেকটির একেকটি চেহারা দিন আপনার ইচ্ছেমতো।

এসব বদলে যাওয়া চেহারা ফেসবুকে শেয়ার করতে চাইলে নিচে ফেসবুকের আইকনে ক্লিক করতে হবে। এরপর পোস্ট করে দিলেই আপনার ফেসবুক বন্ধুরা তা দেখতে পাবেন।

ফেসঅ্যাপ নামানোর ঠিকানা
অ্যান্ড্রয়েডের জন্য: https://goo.gl/Hablln

আইওএসের জন্য: https://goo.gl/g3rPb0

Googleplus Pint
Like - Dislike Votes 62 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (1)