সুন্দর ও কোমল ত্বকের জন্য

রূপচর্চা/বিউটি-টিপস 7th May 17 at 11:26pm 229
Googleplus Pint
সুন্দর ও কোমল ত্বকের জন্য

কোমল ত্বক কে না চায়! রুক্ষ আর খসখসে ত্বক হতে পারে অনেকেরই মন খারাপের কারণ। ত্বকের কোমলতা ধরে রাখতে হলে দরকার একটু বাড়তি যত্নের। দিনের মধ্যে কিছুটা সময় রাখুন নিজের জন্য। আর তার ভেতরে কিছুটা সময় রাখুন নিজের যত্নের জন্য। সেখান থেকেই খানিকটা সময় ব্যয় করুন রূপচর্চার কাজে।

• সুন্দর ও কোমল ত্বকের জন্য কিছু করণীয় জেনে নেই. . .

কলা ও দুধ একত্রে পেস্ট করে মুখে ও ঘাড়ে ১৫ মিনিট রেখে দিন। তারপরে পরিষ্কার ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ত্বক মসৃণ করতে কলার কোনো জুড়ি নেই।

ডিমের সাদা অংশ ও মধু একসাথে মিশিয়ে ২০ মিনিট মুখে মেখে রাখুন। তারপর ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল ও টানটান ভাব আনতে সাহায্য করবে এই ফরমুলা।

ত্বক উজ্জ্বল ও মসৃণ করতেও মধু খুব কার্যকর। দই, মধু ও লেবুর রস একসাথে মিশিয়ে ২০ মিনিট ধরে মুখে লাগিয়ে রাখুন। এতকিছু হাতের কাছে না থাকলে শুধু মধুই ২০ মিনিট মুখে লাগিয়ে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত করলে কিছুদিন পরেই দেখতে পাবেন আপনার ত্বক আগের থেকে অনেক বেশি উজ্জ্বল হয়ে গেছে।

বেসন, লেবুর রস ও কাঠবাদাম একসাথে পেস্ট করে ১০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। তারপর ঠান্ডা পানি দিয়ে মুখ পরিষ্কার করে ফেলুন। বেসন ও লেবুর রস মুখের মৃত কোষ, কালোদাগ দূর করতে সহায়তা করে। কাজু বাদাম ত্বকের আর্দ্রতা ধরে রাখে।

এক চামচ চিনির সাথে দুই চামচ লেবুর রস মিশিয়ে আলতো ভাবে মুখে ডলতে থাকুন যতক্ষণ পর্যন্ত চিনি পুরোপুরি গলে না যায়। এমনকি পুরো শরীরেও লাগাতে পারেন।

মসুরের ডাল, দুধ লেবুর রস এবং চালের গুড়া একসাথে পেস্ট করলেই হয়ে যাবে সুন্দর ও কার্যকরী স্ক্রাব। সপ্তাহে তিনদিন ব্যাবহার করুন। আপনার ত্বক হবে আরো পরিষ্কার।

Googleplus Pint
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)