সঙ্গী দূরে থাকলে সম্পর্ক ধরে রাখবেন যেভাবে

লাইফ স্টাইল 6th May 17 at 2:09pm 300
Googleplus Pint
সঙ্গী দূরে থাকলে সম্পর্ক ধরে রাখবেন যেভাবে

আপনার সঙ্গী দূরে থাকে, একাকীত্ব আপনাকে ঘিরে ধরেছে। এমন অবস্থায় সম্পর্ক টিকিয়ে রাখা কঠিন। তবে ধৈর্য, ভক্তি আর সঠিক প্রযুক্তির মাধ্যমে আপনি দূরত্ব কমিয়ে আনতে পারেন। নিউ ওমেন জীবনধারা ওয়েবসাইটটি জানিয়েছেন কীভাবে দূরত্বের মোকাবিলা করবেন। চলুন জেনে নিই সেই পরামর্শগুলো।

১. প্রতিদিন হয়তো ফোনে কথা বলা সম্ভব নাও হতে পারে, হতে পারে আপনার সঙ্গী যদি ভিন্ন দেশে থাকে, সেক্ষেত্রে আপনি যা করতে পারেন, ফোন করার একটা সময় ঠিক করে নিতে পারেন, যেন উভয়ের জন্য সময়টা সুবিধাজনক হয়। আরো ভালো হয় খুদে বার্তা আদান-প্রদানের মাধ্যমে একে অপরের সান্নিধ্যে থাকা।

২. দুজনই একে অপরকে কতটা স্মরণ করেন এবং দূরে থাকার জন্য কেমন কষ্ট অনুভব করেন সেই কথাগুলো শেয়ার করুন, মাঝেমধ্যে আপনি চমৎকারভাবে মনে পড়ার মুহূর্তটা প্রকাশ করতে পারেন। দুঃখের মধ্যে বাস করবেন না। এর পরিবর্তে, প্রতিদিনের জিনিসগুলো নিয়ে কথা বলুন, সে পাশে থাকলে কেমন হতো সেই কথাগুলোও কল্পনা করে বলুন।

৩. সঙ্গীর সঙ্গে সময় কাটাতে পারছেন না বলে খারাপ লাগতেই পারে, এর চেয়েও বেশি খারাপ লাগবে যখন আপনারা একেঅপরের সঙ্গে যোগাযোগই করতে পারছেন না। ফোনের মাধ্যমে না হলেও অন্য প্রযুক্তির মাধ্যমে সঙ্গীর সঙ্গে যুক্ত থাকার চেষ্টা করুন।

৪. চমকপ্রদ কিছু করতে পারেন, যেমন হুট করে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। সেই ক্ষেত্রে আপনার সঙ্গীর সময়টি মিলিয়ে নিতে হবে। তাহলে সঙ্গীর কাজের বেঘাত ঘটবে না। এতে সম্পর্কের মধ্যে একটি উত্তেজনা সৃষ্টি করবে।

৫. নতুন প্রযুক্তির ব্যবহার করতে পারেন, ভালো হয় স্কাইপের মাধ্যমে একটি নির্দিষ্ট সময়ে ভিডিও কলিং করতে পারলে। এতে সম্পর্কের দূরত্ব কমে আসবে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 21 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)