পাতলা চুলকে ঘন করে তুলবে ৬টি ঘরোয়া প্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 6th May 17 at 10:14am 360
Googleplus Pint
পাতলা চুলকে ঘন করে তুলবে ৬টি ঘরোয়া প্যাক

চুল পড়া সমস্যায় নারী পুরুষ উভয়কে পড়তে হয়। একটা সময় অতিরিক্ত চুল পড়ে চুলে হয়ে যায় পাতলা। চুল একবার পাতলা হওয়া শুরু করলে তা আর সহজে ঘন হয় না। পাতলা চুল ঘন করা সম্ভব ঘরোয়া কিছু হেয়ার প্যাকের মাধ্যমে। এই প্যাকগুলো নতুন চুল গজিয়ে চুলের ভলিউম বৃদ্ধি করে থাকে। আসুন তাহলে জেনে নেওয়া যাক চুলের ভলিউম বৃদ্ধি করার প্যাকগুলো।

১। ডিম এবং অ্যালভেরার প্যাক
অ্যালোভেরা এবং ডিমের প্যাক চুলের ভলিউম বাড়াতে সাহায্য করে। একটি ডিম ভালো করে ফেটে নিন। এরসাথে দুই চামচ অ্যালোভেরা জেল এবং আধা চিমটি হলুদের গুঁড়ো মেশান। সবগুলো ভালো করে মিশিয়ে নিন। এটি চুলে ব্যবহার করুন। এটি চুলে ব্যবহার করুন। এক ঘণ্টা পর শ্যাম্পু করে ফেলুন। এটি সপ্তাহে একবার ব্যবহার করুন।

২। মেথির হেয়ার প্যাক
মেথি চুল পড়া রোধ করে চুলের গোড়া মজবুত করে থাকে। এমনকি মেথি খুশকি দূর করতেও বেশ কার্যকর। কিছু মেথি সারারাত পানিতে ভিজিয়ে রাখুন। তারপর বেটে পেস্ট তৈরি করুন। এরসাথে এক কাপ টকদই মেশান। মেথি এবং টকদইয়ের প্যাকটি চুলে ব্যবহার করুন। তারপর ঠান্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

৩। স্ট্রবেরি এবং কলার প্যাক
একটি কলা চটকে নিন। আর কিছু স্ট্রবেরি চটকে নিন। কলা এবং স্ট্রবেরির সাথে এক চামচ লেবুর রস এবং এক চামচ টকদই মিশিয়ে নিন। এই মিশ্রণটি চুলে ব্যবহার করুন। এক দুই ঘন্টা পর ঠান্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

৪। কলার হেয়ার প্যাক
শুধু কলার হেয়ার প্যাকও চুলের গোড়া মজবুত করতে সাহায্য করে। একটি পাকা কলা চটকে পেস্ট তৈরি করুন। এরসাথে দুই চা চামচ অলিভ অয়েল, দুই চামচ লেবুর রস এবং দুই চামচ নারকেল তেল মেশান। সম্পূর্ণ মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। তারপর ঠান্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

৫। টকদই হেয়ার প্যাক
টকদইয়ের প্রচুর পরিমাণে এনজাইম রয়েছে যা মাথার তালু আর্দ্র রাখতে সাহায্য করে। এটি চুলের গোড়া মজবুত করে তোলে। এক কাপ টকদই এবং এক চামচ অলিভ অয়েল এর সাথে ১০ চামচ অ্যাপেল সাইডার ভিনেগার এবং এক চামচ মধু মিশিয়ে নিন। এই মিশ্রণটি চুলে ব্যবহার করুন। তারপর ঠান্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

৬। স্ট্রবেরি প্যাক
৫-১০ টি স্ট্রবেরি ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। এগুলো চটকে নিন। এরসাথে দুই চামচ মধু, দুই চামচ অলিভ অয়েল এবং দুই চামচ বাদাম তেল মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই প্যাকটি চুলে ব্যবহার করুন। ২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

Googleplus Pint
Like - Dislike Votes 27 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)