৯ লাখ লিটার মদ খেয়েছে ইঁদুর!

সাধারন অন্যরকম খবর 6th May 17 at 7:55am 431
Googleplus Pint
৯ লাখ লিটার মদ খেয়েছে ইঁদুর!

এ কেমন কাণ্ড! মদের বোতল দিব্বি খালি? কেউ কিছু জানতে পারলো না। যখন সব জানা গেল তখন প্রশাসনিক কর্তাদের মাথায় হাত। মাতাল ইঁদুরদের কেমন করে সামাল দেওয়া যাবে।

সরকারি হিসেবে গত এক বছরে প্রায় ৯ লাখ লিটার মদ খেয়ে হজম করে দিয়েছে ইঁদুর বাহিনী।

ভারতের বিহারে গত বছর এপ্রিল মাস থেকে মদ নিষিদ্ধ। মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নির্দেশের পরই বিশেষ অভিযান শুরু হয়। রাজ্যে তল্লাশি চালিয়ে প্রচুর বেআইনি মদের বোতল বাজেয়াপ্ত করা হয়েছিল। বোতল বোতল মদ বিভিন্ন থানার মালখানায় রাখা হয়েছিল।

সরকারি হিসেব বলছে, ৫.১১ লাখ লিটার ভারতে তৈরি বিদেশী ব্রান্ডের মদ, প্রায় তিন লাখ লিটার দেশী মদ আর ১২ হাজার বিয়ারের বোতল বাজেয়াপ্ত করা হয়েছিল। সেখান থেকেই ৯ লাখ লিটার মদ সাবাড় করে দিয়েছে ইঁদুর বাহিনী।

বাজেয়াপ্ত হওয়া মদের বোতলের হিসেব মেলাতে গিয়ে উঠে এসেছে এমন তথ্য। বিভিন্ন থানার অফিসাররা জানিয়েছেন বোতলের ছিপি নষ্ট করে দিব্বি মদ খেয়ে নিয়েছে তারা।

বাজেয়াপ্ত হওয়া ওই বিপুল পরিমাণ মদের বোতল কালো বাজারে চলে গেছে, নাকি সত্যিই ইঁদুরে মদ খেয়ে নিয়েছে, এই প্রশ্নের উত্তর খুঁজতে তদন্ত শুরু হয়েছে।

বিহারের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক এস কে সিংঘল সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, পাটনার আইজি-কে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ওই রিপোর্ট দেখেই ব্যবস্থা নেওয়া হবে।

Googleplus Pint
Like - Dislike Votes 19 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)