একা থাকার সুফল

লাইফ স্টাইল 3rd May 17 at 6:26pm 428
Googleplus Pint
একা থাকার সুফল

অনেকেই একা থাকার কারণে আফসোস করে। জীবনে প্রেম করতে পারেনি বলে অনেকের দুঃখের শেষ নেই। অন্যের সম্পর্ক দেখে অনেকেই হিংসায় জ্বলে যায়। কিন্তু সঙ্গী না থাকার অনেক সুবিধাও রয়েছে। একা থাকার যে কত সুফল রয়েছে তা জানলে নিজেই বলবেন; একা আছি, বেশ আছি। একা থাকার কী কী সুবিধা রয়েছে তা জানিয়েছে জীবনধারা ওয়েবসাইট ফেমিনা।

১. বেশি সামাজিক হওয়া যায়
বিবাহিতরা নিজের কাজ, পরিবার এসব সামলাতেই হিমশিম খায়। এর বাইরে অন্য কোথাও সময় খুব একটা দিতে পারে না। কিন্তু অবিবাহিতরা সহজেই বন্ধু, প্রতিবেশী, আত্মীয়দের সঙ্গে সময় অতিবাহিত করার সুযোগ পায়। ফলে বেশি করে সামাজিকতা রক্ষা করতে পারে।

২. বেশি অর্থ থাকে
স্ত্রী, সন্তানদের জন্য খরচ করতে করতে অনেকের নাভিশ্বাস উঠে যায়। অপরদিকে যারা একলা থাকে, তাদের অতিরিক্ত খরচ করতে হয় না বিধায় অর্থ সঞ্চয়ের বিশাল সুযোগ থাকে।

৩. স্বাবলম্বী ও প্রাণবন্ত হয়
নানা ধরনের পারিবারিক চিন্তা, দায়িত্ববোধ, মানসিক চাপের ঊর্ধ্বে থাকে একলা মানুষরা। ফলে কাজের প্রতি পূর্ণ মনোযোগ দিতে পারে। যে কারণে তারা দ্রুত স্বাবলম্বী ও প্রাণবন্ত হয়ে উঠতে পারে।

৪. নিজের জন্য পর্যাপ্ত সময়
নিজের সৃজনশীলতা ও বুদ্ধিমত্তা বিকাশের পর্যাপ্ত সময় পায় একলা মানুষরা। এ ছাড়া নিজের মন মতো যেকোনো কিছু করার স্বাধীনতা পেয়ে থাকে।

৫. চাপ মুক্ত থাকা
সারাদিন কাজ করে নিস্তেজ হয়ে বাসায় ফিরে একটু প্রশান্তির খোঁজে। এসেই যদি সঙ্গীর সঙ্গে নানা বিষয় নিয়ে তর্কযুদ্ধে যান তাহলে জীবন আরো দুর্বিষহ হয়ে ওঠে। আর একলা থাকলে সঙ্গীর সঙ্গে ঝগড়া হওয়ার সুযোগ নেই। ফলে চারদিকে বিরাজ করবে শান্তির শীতল বাতাস।

Googleplus Pint
Like - Dislike Votes 17 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)