আলহামদুলিল্লাহ, মাত্র ৭ মাসে পুরো কোরআন মুখস্থ করলেন ১২ বছর বয়সী এই কিশোরী

ইসলামিক সংবাদ 2nd May 17 at 8:59am 640
Googleplus Pint
আলহামদুলিল্লাহ, মাত্র ৭ মাসে পুরো কোরআন মুখস্থ করলেন ১২ বছর বয়সী এই কিশোরী

উঠতে পারে এটা নিয়ে নানা প্রশ্নও। কিন্তু জর্ডানের ১২ বছরের এক কিশোরী মাত্র ৭ মাসে পবিত্র কোরআনে কারিম হেফজ করতে সক্ষম হয়েছেন। তার এমন কীর্তি নিয়ে জর্দানের পত্রিকায় প্রকাশিত হচ্ছে নানা প্রতিবেদন।

হাদিল সাইয়্যিদস্বাভাবিকভাবে অনেকের কাছে ১২ বছর বয়সী কারো পুরো কোরআন হেফজের বিষয়টি অসাধারণ মনে হতে পারে। উঠতে পারে এটা নিয়ে নানা প্রশ্নও। কিন্তু জর্ডানের ১২ বছরের এক কিশোরী মাত্র ৭ মাসে পবিত্র কোরআনে কারিম হেফজ করতে সক্ষম হয়েছেন। তার এমন কীর্তি নিয়ে জর্দানের পত্রিকায় প্রকাশিত হচ্ছে নানা প্রতিবেদন।

হাদিল সাইয়্যিদ আল সিদাভি নামের ওই কিশোরীর ঘটনা সবাইকে বিস্মিত করছে।

হাদিল সাইয়্যিদ জর্ডানের আল রামসা শহরের আবিদাজানা নামক একটি মাদরাসার ছাত্রী। সে নিজের দৃঢ় চেষ্টা ও কঠোর অধ্যবসায়ের মাধ্যমে মাত্র ৭ মাসে সম্পূর্ণ কোরআন হেফজ করতে সক্ষম হয়েছে।

কোরআন হেফজের ব্যাপারে হাদিলের মন্তব্য হলো, ‘আমি যখন আবিদাজানা মাদরাসায় ভর্তি হয়ে পড়তে যাই, তখন মাত্র ৩ পারা কোরআন আমার মুখস্থ ছিল। কিন্তু সেখানকার শিক্ষকদের উৎসাহের ফলে স্বল্প সময়ের মধ্যে পুরো কোরআন হেফজ করতে সক্ষম হই। আমি আসলে জানি না, কীভাবে কী হয়েছে। শুধু এতটুকু বলতে পারি, আমি ক্লান্ত হইনি, কোরআন মুখস্থ করতে আনন্দ পেয়েছি। আমি আনন্দে আনন্দে মুখস্থ করেছি।

জর্ডানের এ কিশোরী হাফেজের ইচ্ছা ভবিষ্যতে কোরআনের শিক্ষক ও গবেষক হওয়ার।

বলাবাহুল্য, এর পূর্বে জর্ডানে ৮ বছরের নুর আবুল লাইল নামের এক কিশোর সম্পূর্ণ কোরআন হেফজ করে সে দেশের সর্বকনিষ্ঠ হাফেজের খ্যাতি অর্জন করেছেন। হাদিলের বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষা অফিস সিদ্ধান্ত নিবে খুব দ্রুত।

Googleplus Pint
Like - Dislike Votes 43 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)