কুকুরের বয়স যখন ২৩ বছর!

সাধারন অন্যরকম খবর 1st May 17 at 1:10pm 425
Googleplus Pint
কুকুরের বয়স যখন ২৩ বছর!

পৃথিবীর সবচেয়ে বয়স্ক কুকুরের নাম শুনেছেন? ২৩ বছর বয়সী এই কুকুরের নাম চার্লি। লন্ডনের সবচেয়ে বয়স্ক কুকুর নামে তার বেশ পরিচিতি রয়েছে। ৬৪ বছর বয়সী স্টুয়ার্ট স্মিথ তাঁর দত্তক পিতা, তিনি তার কুকুরের দীর্ঘ জীবনের গোপন রহস্য নিয়ে কোথা বলেছেন।

ইউ কে প্রকাশনাকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, কুকুরটি খুব আনন্দের সহিত জীবনযাপন করছে এবং খুব মজাদার খাবার খাওয়ার পাশাপাশি আরামদায়ক বিছানায় ঘুমাতে পারছে, তাই এতকাল ধরে বেঁচে আছে।

২০১০ সালে, ১৬ বছর বয়সে একটি অলাভজনক কুকুর ট্রাস্টের অধীনে প্রথম চার্লিকে নিয়ে আসা হয়। তার প্রাক্তন মালিকরা একজন নাতির জন্য প্রত্যাশা করছিলেন, তাই তারা আর কুকুর পালতে চায় নি, ডগস ট্রাস্টের মুখপাত্র কার্লা মেরিওন এই খবর জানান।

একটি অবাঞ্ছিত বয়স্ক কুকুরছানা তখন কোথাও পালন করা কষ্টসাধ্য হয়ে পড়েছিল। কিন্তু মাত্র তিন সপ্তাহ পরে, চার্লির বর্তমান মালিক স্মিথ এবং তার স্ত্রী কিম তাকে বাসায় নিয়ে যান। পশ্চিম-কেন্দ্রীয় ইংল্যান্ডের গোষ্ঠীর দত্তক কেন্দ্র থেকে তারা এই কুকুর দত্তক নেন।

স্মিথ বলেন, আমরা যখন প্রথমবার তাকে দেখেছি তখনি বুঝতে পেরেছি ও আমাদের জন্যই। আমরা তার পাশ দিয়ে যখন যাচ্ছিলাম, তখন তার চোখ দেখেই বুঝতে পেড়েছিলাম, তার মাঝে বিশেষ কিছু আছে। আজ সাত বছর পর দিনকে দিন চার্লি যেন আরও বেশি শক্তিশালী হচ্ছে।

স্মিথ বলেন, চার্লি আগে যত দ্রুত দৌড় দিত, এখন অতটা পারে না। কিন্তু ঠিকমত প্রতিদিন অনেক হাটে। আমরা মাঝে মাঝে তাকে নিয়ে পাহাড়ে যাই। যেন সে ফ্রেস বাতাসে শান্তির স্বাদ পায়। চার্লির সাথে আরও দুই কুকুর আছে, ১২ বছর বয়সী লুসি এবং জ্যাক। এরা সবসময় চার্লির সাথে বাগানে ঘুরে বেড়ায়।

২৯ বছর বয়সী কুকুর এখন পর্যন্ত গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের সবচেয়ে বয়স্ক কুকুর হিসেবে খেতাবপ্রাপ্ত। স্মিথ চার্লিকেও সেই স্থানে দেখতে চান বলে আশা ব্যক্ত করেন।

Googleplus Pint
Like - Dislike Votes 21 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)