জেনে নিন ৯টি ফলের গুনাবলী!

ফলের যত গুন 30th Apr 17 at 11:38pm 439
Googleplus Pint
জেনে নিন ৯টি ফলের গুনাবলী!

ভালোবাসা প্রতিটি মানুষের মধ্যে বিদ্যমান। কিন্তু প্রকাশ করার ধরণটা শুধু আলাদা। আর শরীর মন ভালো থাকলে ভালোবাসার প্রকাশ পায় বেশি। শরীর মন ভালো রাখতে ফলের ভূমিকা অতুলনীয়। আমাদের দৈনন্দিন খাবারের তালিকায় বিভিন্ন প্রকার ফল থাকে। প্রতিদিন এমন কিছু খাবার খাওয়া উচিত যা মুড ভালো রাখতে সাহায্য করবে।

আসুন দেখে নেওয়া যাক তেমন কিছু ফলের বিস্তারিত-

কলা:

পটাসিয়ামের ভালো উৎস হলো কলা। এটি শক্তি জোগাতে ভূমিকা রাখে। এছাড়া এতে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন বি রয়েছে; যা কোনো অনুষ্ঠানে মেজাজ ভালো রাখতেও

সাহায্য করে।

তরমুজ:

দম্পতিদের জন্য তরমুজও একটি স্বাস্থ্যকরী ফল। এটি শুধু রক্তের ধমনীকেই শিথিল রাখতে সাহায্য করে না; একই সাথে রক্ত সঞ্চালনেরও উন্নতি ঘটায়।

ডুমুর:

এই খাবার পটাসিয়াম ও অ্যান্টিঅক্সিডেন্টের শক্তিঘর। মেজাজ ঠিক রাখতে কার্যকরি ভূমিকা রাখে খাবারটি। অন্যদিকে দৃষ্টিশক্তি বাড়াতেও ভালো কাজ করে।

স্ট্রবেরি:

ভালোবাসা দিবসে শরীরের অনেক উপকার করে স্ট্রবেরি। এতে উচ্চমাত্রার ভিটামিন সি রয়েছে। এছাড়া হজমে সাহায্য করে ফলটি।

ডালিম:

এই ফলের রস লোহা এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। ভালোবাসা দিবসে এই ফল খেলে তা আপনার শরীরে ইতিবাচক প্রভাব ফেলবে। হজমেও কাজ করে এটি।

চেরি:

চেরিতে মেলাটোনিন নামে এক ধরনের অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে; যা হার্টকে ভালো রাখতে সাহায্য করে। একইসাথে এটি শরীরে যথেষ্ট শক্তি জোগায়। ভালোবাসা দিবসে

কামশক্তি বাড়াতেও সাহায্য করে চেরি।

আনারস:

আনারসে উচ্চ মাত্রায় ভিটামিন সি রয়েছে; যা ভালোবাসা দিবসে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এটিও হজমে সাহায্য করে।

কালো আঙ্গুর:

সবুজ আঙ্গুরের তুলনায় কালো আঙ্গুরই ভালো। এটি শরীরে শক্তি বাড়াতে ভূমিকা রাখে।

অ্যাভাকাডো:

এই খাবারটিতে প্রচুর পরিমাণে ক্যালোরি রয়েছে। একই সাথে এটি কামোদ্দীপক ফলও বটে। তাই ভালোবাসা দিবসে ভালোবাসাকে আরও জমিয়ে তুলতে এর বিকল্প নেই।

Googleplus Pint
Like - Dislike Votes 33 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)