মাড়ি থেকে রক্ত পড়ছে? জেনে নিন কী করবেন

সাস্থ্যকথা/হেলথ-টিপস 30th Apr 17 at 7:02pm 864
Googleplus Pint
মাড়ি থেকে রক্ত পড়ছে? জেনে নিন কী করবেন

আপনার কি মাঝেমাঝেই মাড়ি থেকে রক্ত পড়ে? মাড়ি থেকে রক্ত পড়ার কারণ হল মাড়িতে ইনফেকশন। এছাড়া, মাড়ি থেকে রক্ত পড়া মাড়ির বিভিন্ন অসুখেরও লক্ষণ। কিন্তু কী কী জিনিস মেনে চললে, ডায়েটের তালিকায় কোন কোন খাবার রাখলে তা মাড়ি থেকে রক্ত পড়া প্রতিরোধ করবে, জেনে নিন।

> যে সমস্ত খাবারে প্রচুর পরিমানে ভিটামিন সি আছে, সেই সমস্ত খাবার বেশি পরিমানে খেতে হবে। লেবু জাতীয় ফল যেমন, কমলালেবু কিংবা মুসুম্বি লেবুতে ভিটামিন সি থাকে। মাড়ির কোষকে সুস্থ রাখতে এগুলি খুবই উপকারী। মাড়ি থেকে রক্ত পড়া প্রতিরোধ করে। :গরমে ত্বকের বিভিন্ন সমস্যা থেকে কীভাবে মুক্তি পাবেন জেনে নিন

> প্রচুর পরিমানে বেটা ক্যারোটিন থাকে অ্যাপ্রিকটে। যা আমাদের শরীরে ভিটামিন এ জোগায়। মাড়ি থেকে রক্ত পড়া প্রতিরোধ করে ভিটামিন এ। এর জন্য পালং শাক এবং গাজর একদম উপযুক্ত খাবার।

> প্রত্যেকদিন যদি অন্তত ২ গ্লাস করে দুধ খান, তাহলে মাড়ি থেকে রক্ত পড়া প্রতিরোধ সম্ভব। দুধ আমাদের শরীরে ক্যালসিয়াম জোগায় এবং মাড়িকে আরও শক্তিশালী করে।

> ডায়েটের তালিকায় কাঁচা সব্জি অবশ্যই রাখুন। কাঁচা সব্জি রক্ত চলাচল স্বাভাবিক রাখে। একই সঙ্গে মাড়ির স্বাস্থ্যও ভালো রাখে।

- ইন্টারনেট

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 10 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)