JanaBD.ComLoginSign Up


নাম বলে দিবে আপনার চরিত্র!

লাইফ স্টাইল 30th Apr 17 at 12:12pm 697
Googleplus Pint
নাম বলে দিবে আপনার চরিত্র!

কথায় আছে, মানুষের জটিলতা এতটাই মাত্রা ছাড়িয়েছে যে তার মন বোঝা এখন স্বয়ং সৃষ্টিকর্তা ছাড়া আর কারও পক্ষে সম্ভব নয়। কথাটা আপাতদৃষ্টিতে সত্যি ঠিকই, কিন্তু আপনাদের কি জানা আছে, আমাদের নামের প্রতিটি অক্ষর কিছু না কিছু অর্থ বহন করে। যেমন প্রথম অক্ষরটার কথাই ধরুন না। এই একটা অক্ষর দেখে যে কোনও মানুষের সম্পর্কেই অনেক অজানা কথা বুঝে যাওয়া সম্ভব।

চলুন শুরু করা যাক নাম নিয়ে কাটা ছেড়াঃ

"এ" দিয়ে যাদের নাম শুরু:
ইংরেজি বর্ণমালায় যেহেতু এ দিয়ে শুরু হয়, তাই মনে করা হয় এই অক্ষর দিয়ে যাদের নাম শুরু হয়, তারা খুব আত্মবিশ্বাসী হন, সেই সঙ্গে এরা খুব অ্যাডভেঞ্চার প্রিয় এবং নানা কাজে সব সময় জড়িয়ে থাকতে পছন্দ করেন। চরিত্র হিসাবে এ অক্ষর দিয়ে শুরু নামের অধিকারিরা বেশিরভাগই স্বাধীনচেতা হন।

"বি" দিয়ে যাদের নাম শুরু:
এরা খুব অস্থিরচিত্তের এবং ইমোশানাল হন। শুধু তাই নয় এমন নামের মানুষেরা খুব লড়াকু হয়। সহজে হেরে যাওয়া এরা একেবারেই মেনে নিতে পারেন না। আর সবথেকে সুন্দর বিষয় হল এরা ভালবাসার পিপাসু হয়। সামান্য ভালবাসা পেলেই এরা নিজেদের উজার করে দেন।

"সি" দিয়ে যাদের নাম শুরু:
যাদের নাম সি দিয়ে শুরু হয় তারা কাজে বেশ পটু হন। শুধু তাই নয় এরা খুব অমায়িক, দয়ালু এবং ভালবাসা পেতে খুব পছন্দ করেন। তবে একেবারেই হিসাব করে টাকা খরচ করতে পারেন না। এদের চরিত্রের একটা খারপ দিকও রয়েছে। কেউ যদি আঘাত দেন তাহলে তার বদলা না নেওয়া পর্যন্ত এরা একেবারে শান্তি পান না।

"ডি" দিয়ে যাদের নাম শুরু:
এরা ব্যবসায়ী হিসেবে বেশ সফল হন। কারণ সহজে হেরে যাওয়া এদের ধাতে নেই। সেই সঙ্গে নেতৃত্ব দেওয়ার সহজাত ক্ষমতা থাকায় যে কোনও কাজে নিজের জায়গা বানিয়ে ফেলতে খুব একটা কষ্ট হয় না এদের। তবে নিজের তৈরি কিছু নিয়ম এরা প্রাণ দিয়ে মেনে চলেন, সেই নিয়ম যতই অবাস্তব হোক না কেন, সে বিষয়ে তারা একেবারেই ভাবেন না।

"ই" দিয়ে যাদের নাম শুরু:
এরা খুব দরদী হন, সেই সঙ্গে নিজের কথা খুব সুন্দর ভাবে সামনের মানুষটার মন পর্যন্ত পৌঁছে দিতে এরা এতটাই সক্ষম হন যে যে কাউকে কথার যাদুতে ভুলিয়ে দিতে এদের বাস্তবিকই কোনও সমকক্ষ নেই। তবে নিজেদের স্বাধীনতায় কেউ দখল দিক এটা একেবারেই মেনে নেন না। এমনটাও মনে করা হয় যে ভালবাসার ক্ষেত্রে এরা একেবারেই বিশ্বস্ত হন না।

"এফ" দিয়ে যাদের নাম শুরু:
এরা বন্ধু হিসাবে খুব ভাল হন। সেই সঙ্গে যে কোনও সম্পর্কের প্রতি খুব সতর্ক থাকেন এরা। মিশুকে এবং কর্মঠ হওয়ার করণে কার্মজীবনেও এরা খুব সফল হন। তবে কোনও একজন ব্যক্তির সঙ্গে কথা বলার সময় অনেক ক্ষেত্রেই এরা আত্মবিশ্বাস হারিয়ে ফেলেন। এক কথায় মানুষ হিসাবে এদের বিকল্প খুঁজে পাওয়া একটু কঠিন।

"জি" দিয়ে যাদের নাম শুরু:
এরা শিল্পী হিসেবে খুব সুনাম অর্জন করেন। যে কোনও ধরনের ক্রিয়েটিভ কাজে বেশ পারদর্শী হন এমন মানুষেরা। তবে এরা মনের কথা শুনে কাজ করেন। ফলে কষ্ট পাওয়া যেন এদের রোজের সঙ্গী হয়।

"এইচ" দিয়ে যাদের নাম শুরু:
টাকা এদের খুব ভালবাসে। তাই তো এরা যে কাজই করুক না কেন, সফল হন। আত্মবিশ্বাস এদের রোজের সঙ্গী হয়। এক কথায় সফল মানুষদের তালিকায় হয়তো এই অক্ষরের নামের অধিকারিরাই বেশি থাকেন। প্রসঙ্গত, ক্রিয়েটিভ পার্সেন হিসেবেও বেশ নাম করেন এরা।

"আই" দিয়ে যাদের নাম শুরু:
এরা খুব সাহসী এবং মুখরা হন। সোজ কথা সরাসরি বলে দিতে এরা যেমন এক মুহূর্তও অপেক্ষা করেন না, তেমনি খুব মার্জিতও হন। কুসংষ্কার একেবারে মানেন না। অন্যকে সাহায্য করার ক্ষেত্রেও এরা কোনও সময় পিছপা হন না।

"জে" দিয়ে যাদের নাম শুরু:
লক্ষ স্থির করে নিলে, যতক্ষণ না তা অর্জন করছেন, ততক্ষণ এরা থামতে চান না। সততা এদের শক্তি এবং উচ্ছাশা এদের প্রিয় বন্ধু হয়। তাই তো বুদ্ধিমান জীবনসঙ্গী পেতে চান এরা, যাতে জীবনে চলার পথে অথবা সফলতা পেতে কখনও বাঁধার সম্মুখিন হতে না হয়।

"কে" দিয়ে যাদের নাম শুরুঃ
এক সঙ্গে অনেক কাজ করতে বেশ পটু হন। খুব বেশি মিশুকে হন না। মনের কথা কাউকে বলতেও খুব দ্বিধাবোধ করেন। তবে কাছের মানুষদের খুব ভালবাসেন। আর একবার যদি কিছু বিষয়ে লক্ষ স্থির করে নিলে, যতক্ষণ না তা পাচ্ছেন, ততক্ষণ লড়াই চালিয়ে যান।

"এল" দিয়ে যাদের নাম শুরুঃ
বেশ অশান্ত স্বভাবের হলেও কোনও কাজেই এদের এনার্জির অভাব হয় না। এদের সব থেকে বড় গুণ হল সব ধরনের পরিস্থিতির জন্য এরা প্রস্থুত থাকেন। ফলে সহজে বিপদে এরা পরেন না। বড় মনের অধিকারি হন এবং কোনও কিছু স্থির করে নিলে তা অর্জন করেই শ্বাস নেন।

"এম" দিয়ে যাদের নাম শুরু:
এরা সাহসি, বুদ্ধিমান এবং কর্মঠ হন। বন্ধু হিসেবে বিশ্বাসযোগ্য এবং লোক ঠকিয়ে কাজ অর্জন করতে একেবারেই চান না। এমন মানুষেরা খুব আবেগপ্রবণ হওয়ার করণে ভুল জিনিস মেনে নিতে খুব কষ্ট হয় এদের। একথায় বিপ্লব যেন এদের রক্তে।

"এন" দিয়ে যাদের নাম শুরু:
চঞ্চল মানসিকতার হলেও পড়াশোনায় এরা বেশ ভাল হয়। শুধু তাই নয়, লেখক এবং পেন্টার হিসেবেও এরা খুব সুনম অর্জন করেন। এদের দেখে লাজুক মনে হলেও বাস্তবে কিন্তু একেবারেই এরা এমন হন না।

"ও" দিয়ে যাদের নাম শুরু:
এরা পড়াশোনার খুব ভাল হন। খুব কম বয়সেই এরা এদের পছন্দের জীবনসঙ্গীকে পেয়ে যান। কেন এমন হয় জানেন। কারণ বেশিরভাগ ক্ষেত্রেই এরা ভালবাসকে খুব গুরুত্ব দেন।

"পি" দিয়ে যাদের নাম শুরু:
এই অক্ষর দিয়ে যাদের নাম শুরু হয়, তারা খুব ক্রিয়েটিভ হন। লাভ লাইফও এদের খুব ভাল হয়। তবে জীবনসঙ্গী যাতে দেখতে খুব সুন্দর হন, সেদিকে এদের খুব নজর থাকে। প্রসঙ্গত, কথা বলতে এরা এতটাই পারদর্শি হন যে কথা বলার মাধ্যমে যে কারও মন জয় করে নিতে পারেন।

"কিউ" দিয়ে যাদের নাম শুরু:
এরা আবৃত্তিকার এবং লেখক হিসেবে খুব সুনাম অর্জন করেন। তবে অন্যের কথা মেনে নিতে খুব কষ্ট হয় এদের। এরা মনে করেন, এরা যা বলছে তাই ঠিক, বাকিরা ভুল।

"আর" দিয়ে যাদের নাম শুরুঃ
খুজ সহজেই বিশ্বাস করা যায় এদের। কারণ মানুষ হিসেবে এমন মানুষেরা খুব ভাল হন। তবে নিজেদের জীবন নিয়ে এরা খুব একটা ভাবতে চান না। শান্তিতে থাকতে পছন্দ করলেও চ্যালেঞ্জ নিতে এরা কখনও পিছপা হন না। একথায় এমন মানুষদের চরিত্র বেজায় পরস্পর বিরোধী হয়।

"এস" দিয়ে যাদের নাম শুরু:
এদের চরিত্র বেশ রংবেরঙের হয়। এরা সবার নজরে থাকতেও খুব পছন্দ করেন। তবে কর্মঠ হওয়ার কারণে কর্মজীবনে এরা খুব সফল হন। অর্থনৈতিক অবস্থাও এদের মন্দ হয় না। স্বপ্ন দেখতে এরা খুব পছন্দ করেন। আর সেই অনুযায়ী জীবন চালানোর চেষ্টাও করে থাকেন।

"টি" দিয়ে যাদের নাম শুরু:
কেরিয়ারের পাশপাশি ব্যক্তিগত জীবন নিয়েও এরা খুব সচেতন হন। তাই তো সব সময় নতুন কিছু জানার চেষ্টায় লেগে থাকেন। তবে অন্যের লাভ লাইফ নিয়ে এরা খুব হিংসাপ্রবণ হন। এই একটা বিষয় বাদ দিলে এমন মানুষরা চরিত্রগত দিক থেকে বেশ ভাল হন।

"ইউ" দিয়ে যাদের নাম শুরু:
খুব অগোছালো হন এরা। তবে এমন মানুষরো আনন্দ করতে যেমন ভালবাসেন, তেমনি অ্যাডভেঞ্চার প্রিয় হন। স্বাধীনচেতা হওয়ার কারণে কেউ তাদের জীবনে নাক গলাক এমনটা একেবারেই মেনে নিতে পারেন না। সেই সঙ্গে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রেও এরা সাধারণত কোনও ভুল করেন না।

"ভি" দিয়ে যাদের নাম শুরুঃ
এরা ভালবাসা প্রবণ এবং নরম মনের হন। এদের উৎসাহে কখনও ভাটা পরে না। তাই তো খুব কর্মঠ হন এমন মানুষেরা। তবে ভালবাসার মানুষের প্রতি এরা খুব আবেগপ্রবণ হয়ে পরেন, যা অনেক সময় অশান্তি ডেকে আনে এদের জীবনে।

"ডব্লিউ" দিয়ে যাদের নাম শুরুঃ
এরা বহুমুখি প্রতিভার অধিকারি হন। তাই তো কর্মজীবনের পাশাপাশি ব্যক্তিগত জীবনেও এরা খুব সফল হন। তবে মুখচোরা হওয়ার করাণে এদের মনের কথা জানা বেশ কষ্ট কর হয়। তবে একবার এদের মনটা কেউ দেখে নিলে এদের সঙ্গ ছাড়তে কেউ চান না।

"এক্স" দিয়ে যাদের নাম শুরু:
শান্ত এবং আরাম দায়ক জীবন এদের খুব পছন্দের। তাই খুব বেশি কিছু এরা জীবন থেকে চান না। তবে জীবনসঙ্গীর ছোট ছোট ভাল-মন্দের বিষয়ে এদের খেয়াল থাকে। তবে এদের চরিত্রের সব থেকে খারাপ দিক হল খুব কম সময়েই এদের কোনও কিছুর থেকে মন উঠে যায়।

"ওয়াই" দিয়ে যাদের নাম শুরু:
এরা খুব স্বাধীনচেতা হন। সেই সঙ্গে সাহসী পদক্ষেপ নিতে এরা কখনও পিছপা হন না। তাই তো ব্যবসায়ী হিসেবে এরা বেশ সফল হন। তবে এরা খুব নাক উুঁচু স্বভাবের হন। সহজে সবার সঙ্গে মিশতেও চান না।

"জেড" দিয়ে যাদের নাম শুরু:
এরা বিশ্বাসী এবং বন্ধুবৎসল হন। তবে এতটাই বুদ্ধিমান হন যে কূটনীতিক হিসেবে বেশ সুনাম অর্জন করেন। আর একবার যদি এরা কথা দিয়ে দেন, তাহলে সেই কথা রাখেনই। এক কথায় মন এবং মস্তিষ্কের এক আজব মেলবন্ধন হলেন এমন মানুষেরা।

সূত্রঃ বোল্ড স্কাই।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 19 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
সফল হতে গোপন রাখবেন যেসব বিষয় সফল হতে গোপন রাখবেন যেসব বিষয়
14 Aug 2018 at 12:13pm 644
কেন আপনার কপালে প্রেমিকা জোটে না? কেন আপনার কপালে প্রেমিকা জোটে না?
11 Aug 2018 at 11:53am 948
বউয়ের কাছে যে ৫টি জিনিস কখনো লুকাবেন না! বউয়ের কাছে যে ৫টি জিনিস কখনো লুকাবেন না!
06 Aug 2018 at 7:41pm 1,290
ফেসবুকে পোস্ট করার আগে যে বিষয়ে খেয়াল রাখবেন ফেসবুকে পোস্ট করার আগে যে বিষয়ে খেয়াল রাখবেন
06 Aug 2018 at 7:15pm 634
দুই হাতের হৃদয়রেখা মিলে গেলে কি হয়? দুই হাতের হৃদয়রেখা মিলে গেলে কি হয়?
06 Aug 2018 at 9:15am 574
সম্পর্কে ভুল বোঝাবুঝিতে করণীয় সম্পর্কে ভুল বোঝাবুঝিতে করণীয়
04 Aug 2018 at 3:46pm 426
কীভাবে বুঝবেন আপনি মানসিকভাবে দুর্বল? কীভাবে বুঝবেন আপনি মানসিকভাবে দুর্বল?
03 Aug 2018 at 12:14pm 469
ব্যর্থ হয়েছেন? এবার জেনে নিন কী করবেন ব্যর্থ হয়েছেন? এবার জেনে নিন কী করবেন
26 Jul 2018 at 8:29pm 964

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন
মজার ধাঁধা সমগ্র - ৪৬তম পর্বমজার ধাঁধা সমগ্র - ৪৬তম পর্ব
4 hours ago 39
বাণী-বচন : ১৭ আগস্ট ২০১৮বাণী-বচন : ১৭ আগস্ট ২০১৮
4 hours ago 45
টিভিতে আজকের খেলা : ১৭ আগস্ট, ২০১৮টিভিতে আজকের খেলা : ১৭ আগস্ট, ২০১৮
4 hours ago 62
আজকের রাশিফল : ১৭ আগস্ট, ২০১৮আজকের রাশিফল : ১৭ আগস্ট, ২০১৮
4 hours ago 51
আজকের এই দিনে : ১৭ আগস্ট, ২০১৮আজকের এই দিনে : ১৭ আগস্ট, ২০১৮
5 hours ago 12
‘আমাদের ঘুরে দাঁড়ানোর পেছনে সবচেয়ে বড় অবদান ছিল মাশরাফি ভাইয়ের’‘আমাদের ঘুরে দাঁড়ানোর পেছনে সবচেয়ে বড় অবদান ছিল মাশরাফি ভাইয়ের’
Yesterday at 10:17pm 459
এবার বলিউডে শাকিব খান?এবার বলিউডে শাকিব খান?
Yesterday at 8:08pm 1,017
হজ করে নিজেকে আলহাজ বলা কি জায়েজ?হজ করে নিজেকে আলহাজ বলা কি জায়েজ?
Yesterday at 6:03pm 210
রুবেল সম্পর্কে এ তথ্য গুলো জানেন তো?রুবেল সম্পর্কে এ তথ্য গুলো জানেন তো?
Yesterday at 5:41pm 848
প্রিয়াঙ্কার বাগদানের আংটির মূল্য কত জানেন?প্রিয়াঙ্কার বাগদানের আংটির মূল্য কত জানেন?
Yesterday at 5:27pm 335