যে কারণে নাইটক্রিম ব্যবহার করবেন

রূপচর্চা/বিউটি-টিপস 29th Apr 17 at 10:11pm 295
Googleplus Pint
যে কারণে নাইটক্রিম ব্যবহার করবেন

নাইট ক্রিমের একটিভ উপাদানগুলো রাতের বেলা আপনার ত্বকে ভালো কাজ করে দিনের বেলার ক্রিমের তুলনায়। আর রাতে আপনার ত্বকের কোষ রিজেনারেশানের ক্ষমতাও বেশি থাকে যখন আপনি ঘুমান। তাই রাতে আপনার ত্বকের যত্নে নাইট ক্রিম জরুরি। চলুন জেনে নেই ঠিক কি কারণে আপনার ত্বকে নাইটক্রিম ব্যবহার করা জরুরি।

আপনার ত্বককে সারা রাত ধরে নাইট ক্রিম ময়েশ্চারাইজ রাখে। ফলে ত্বকের সজিবতা ঠিক থাকে। ত্বক মসৃণ রাখে আর ত্বকে আরাম দেয়। ত্বকের কোলাজেন বৃদ্ধি করে।

নাইট ক্রিম মাসাজ করার ফলে ত্বকে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। ত্বক মসৃণ রেখে ত্বকের টেক্সচার ঠিক রাখে। ত্বকের বলিরেখা আর অন্যান্য ভাঁজ কমায়।

নাইট ক্রিম ত্বক রুক্ষ হওয়া থেকে রক্ষা করে। ত্বক নরম ও ফুটফুটে রাখে। ত্বকে বুড়িয়ে যাওয়া ছাপ পড়তে বাধা দেয়। ত্বকে নুতন কোষ জন্মাতে ও ত্বকে পুষ্টি জোগাতে নাইট ক্রিম অসাধারণ।

ত্বকের সাথে মানানসই নাইট ক্রিম বেছে নিন। বাজারে অনেক ধরণের নাইট ক্রিম রয়েছে। স্বাভাবিক ত্বক, তৈলাক্ত ত্বক বা মিশ্র ত্বক ইত্যাদি সব ধরণের ত্বকের জন্যই আলাদা আলাদা নাইট ক্রিম আপনি বাজারে পাবেন এবং অনেক বিশ্বস্ত ব্রান্ডের নাইট ক্রিম পাবেন।

নাইট ক্রিম কেনার সময় খেয়াল রাখুন ক্রিমটি যেন খুব ঘন না হয়। ঘন নাইট ক্রিম আপনার ত্বকের লোমকূপ বন্ধ করে দেবে যার ফলে ত্বকে ঠিকমতো বাতাস সরবারাহ হবে না।

নাইট ক্রিমে সাধারণত ভিটামিন সি, ভিটামিন ই, ভিটামিন এ, জোজোবা ওয়েল, অলিভ ওয়েল, আপ্রিকট ওয়েল, রোজ ওয়েল, অ্যালোভেরা, মধু, শিয়াবাটার, জেসমিন, অ্যান্টি এইজিং উপাদান, রেটিনল, এমিনো এসিড, এএইচএস, কপার, অ্যান্টি অক্সিডেন্ট, কোলাজেন থাকে।

নাইট ক্রিম লাগানোর আগে অবশ্যই ত্বক ভালোভাবে পরিষ্কার করুন। হাতের আঙ্গুলের ডগায় ক্রিম নিয়ে ফোটা ফোটা করে মুখের ত্বকে লাগান। উপরের দিক থেকে নীচের দিকে বৃত্তাকারভাবে ম্যাসাজ করে ক্রিম ত্বক মিশিয়ে দেবেন আস্তে আস্তে আলতো করে। চোখের পাতায় নাইট ক্রিম লাগাবেন না।

Googleplus Pint
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)