গরম স্মার্টফোনের গরম গরম ব্যবহার

মজার সবকিছু 28th Apr 17 at 11:36am 399
Googleplus Pint
গরম স্মার্টফোনের গরম গরম ব্যবহার

অনেকের স্মার্টফোন কিছুক্ষণ ব্যবহারের পরই গরম হয়ে যায়। এ নিয়ে অনেকেই চিন্তিত হয়ে পড়েন। কিন্তু স্মার্টফোন গরম হয়ে গেলেও তো সেগুলো কিছু কাজে লাগতেই পারে। গরম স্মার্টফোনের কিছু বিকল্প ব্যবহার তাই জেনে রাখতে পারেন!

▶ইস্ত্রি

কথা বলতে বলতে বা গেমস খেলতে খেলতে আপনার স্মার্টফোনটি যদি গরম হয়ে যায় তাহলে আপনার স্মার্টফোনটিকে আপনার কাপড় ইস্ত্রির কাজে অনায়াসেই ব্যবহার করতে পারেন। স্মার্টফোনকে ইস্ত্রি হিসেবে ব্যবহারের ফলে বিদ্যুতের অপচয় কমে শূন্যের খাতায় না নামলেও যেটুকু অপচয় রোধ হবে তাতে আপনার কিছু টাকা অপচয়ের হাত থেকে বেঁচে যাবে। আর সেই বেঁচে যাওয়া টাকা দিয়ে আপনার জিএফকে একদিনের বাদাম খাওয়ার খরচ দিতে পারবেন। অবশ্য আপনার জিএফ যদি মাত্রাতিরিক্ত পেটুক হয় সেক্ষেত্রে ভিন্ন কথা প্রযোজ্য।

▶হটপ্যাক

অনেকেই হটপ্যাক ব্যবহার করে থাকেন। আপনার ফোনটি যদি হয় স্মার্টফোন যা ধরার সঙ্গে সঙ্গেই গরম হয়ে যায় তাহলে হটপ্যাকের কী প্রয়োজন? আপনার ফোনটিকে হটপ্যাকের বিকল্প হিসেব ব্যবহার তো করতেই পারেন।

▶চুলা

ব্যাচেলরদের কাজের বুয়া চলে গেলে নিজেদেরই রান্না করতে হয়; কিন্তু তাদের কাছে চুলা জ্বালানো যেন ভয়ংকর প্যারার বিষয়। এক্ষেত্রে একমাত্র গরম হয়ে যাওয়া স্মার্টফোনই পারে এ ধরনের প্যারা থেকে চিরতরে মুক্তি দিতে।

▶শীত নিবারণ

প্রচণ্ড শীতে আপনি কিছুক্ষণ গেমস খেলুন তারপর আপনার কম্বলের নিচে আপনার আদরের স্মার্টফোনটিকে রেখে দিন। দেখবেন খুব দ্রুত আপনার কম্বলটিও গরম হয়ে যাবে। এরপর কম্বলের ভেতর যাওযার সঙ্গে সঙ্গেই আপনি এর সুফল ভোগ করতে শুরু করবেন।

▶তাপবিদ্যুৎ

আমরা জানি তাপ থেকেও বিদ্যুৎ উৎপাদন করা যায়। এক্ষেত্রে আপনার স্মার্টফোনটিও হতে পারে তাপবিদ্যুতের উৎস। বিদ্যুতের চাহিদা পূরণে আপনার ফোনটিও গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। তাই গরমের সময় বাংলাদেশের লোডশেডিংয়ে নো চিন্তা ডু ফুর্তি। কারণ আপনার আছে তাপ থেকে বিদ্যুৎ উৎপাদন করার চমৎকার স্মার্টফোন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)