সুন্দর সম্পর্ক বজায় রাখার যাদুকরী উপায়!

লাইফ স্টাইল 28th Apr 17 at 9:26am 375
Googleplus Pint
সুন্দর সম্পর্ক বজায় রাখার যাদুকরী উপায়!

এখনকার দিনের সম্পর্কগুলো খুব ই কাঁচা স্বভাবের হয়। একজন আরেকজনের প্রতি ভালবাসা প্রকাশ করার পরপরই দুজনের মাঝে সমস্যার সূত্রপাত শুরু হয়। কে কাকে কতটা ভালবাসে তা নিয়ে প্রতিদিন ঝগড়া। কথায় আছে সম্পর্ক পুরানো হয়ে গেলে আসতে আসতে আকর্ষণ কমে যায়। কিন্তু কেন?

সম্পর্ক সারাজীবন প্রাণোজ্বল করে রাখার জন্য কিছু নিয়ম কানুন অবশ্যই মেনে চলতে হবে। আজ আমরা সে নিয়ম নিয়ে আলোচনা করব-

একে অপরের সঙ্গে কথা বলুন: একটি সম্পর্কে একে অপরের সঙ্গে কথা বলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দীর্ঘ দিনের সম্পর্কের ক্ষেত্রে একটা সময় গিয়ে দেখা যায় যে কথা হারিয়ে যাচ্ছে। তবে সম্পর্কের সৌন্দর্য ধরে রাখতে দিনে অন্তত কয়েক ঘণ্টা একে অপরের সঙ্গে কথা বলা উচিত, তা হতে পারে যে কোনো বিষয় নিয়ে।

খোঁজ নিন: একসঙ্গে গান শুনুন, ঘর গোছান এবং যখন দূরে থাকবেন তখন ফোনে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে একে অপরের খোঁজ খবর নিন।

একসঙ্গে খাবার খান: ব্যস্ত জীবনে একে অপরের সঙ্গে সময় মিলানো দুষ্কর। তারপরও দিনের মূল খাবারগুলো একসঙ্গে খাওয়া উচিত। সকালে কাজে যাওয়ার আগে এক সঙ্গে নাস্তা করুন। দুপুরের খাবার একসঙ্গে খাওয়ার সুযোগ নাও হতে পারে। তবে রাতের খাবার একসঙ্গে খাওয়া উচিত। একসঙ্গে খাবার খেলে বাড়তি সময় একসঙ্গে কাটানো যায়।

সিনেমা দেখুন: প্রতিদিন সময় না পেলেও সপ্তাহের ছুটির দিনগুলো এবং কাজ শেষে জলদি ঘরে ফিরতে পারলে একসঙ্গে সিনেমা দেখুন। বেছে নিন হাসির সিনেমা। কারণ সারাদিনের কাজের চাপ কাটিয়ে উঠে কিছু সময় একসঙ্গে হাসাহাসি করলে ভালো লাগবে।

তার কিছু ভুল-ত্রুটি মেনে নিন: ভালোবাসার মানুষটিও একজন মানুষ, তাই না? তারও তো কিছু ত্রুটি থাকতে পারে, ভুল হতে পারে। তার মানে এই নয় যে তার ভালোবাসায় খাদ আছে। তার ত্রুটিগুলোকে ঠিক করার ইচ্ছে থাকতেই পারে। কিন্তু কিছু ত্রুটি থাকবেই, সেগুলো মেনে নিয়ে তাকে ভালোবাসাটাই আসল।

যেমন তিনি হয়তো চুল আঁচড়াতে প্রায়ই ভুলে যান। এতে বিরক্ত না হয় বরং এলো চুলের মাঝে সৌন্দর্য খুঁজে নেওয়ার মাঝেই সম্পর্কের সফলতা রয়েছে।

Googleplus Pint
Like - Dislike Votes 10 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)