শুধুমাত্র এই মানুষটির ভোট নেওয়ার জন্য একটি ভোট কেন্দ্র! তিনি আসলে কে?

সাধারন অন্যরকম খবর 28th Apr 17 at 7:54am 854
Googleplus Pint
শুধুমাত্র এই মানুষটির ভোট নেওয়ার জন্য একটি ভোট কেন্দ্র! তিনি আসলে কে?

তা সে তিনি যতই একা হোক, সরকারে দরকারে তিনি অপরিহার্য লোক। পৃথিবীর সর্ববৃহত্‍ গণতন্ত্র ভারতে এমন একজনই মানুষ আছেন শুধুমাত্র যাঁর ভোট গ্রহণ করার জন্য একটা আস্ত পোলিং স্টেশন বা ভোট গ্রহণ কেন্দ্র তৈরি করা হয় দেশের নির্বাচন কমিশনের পক্ষ থেকে।

ওই পোলিং স্টেশনে তিনিই একমাত্র ভোটার, কারণ তিনি যে একাই থাকেন ওই এলাকায়। এসব পড়ে আপনি নিশ্চই ভাবছেন তিনি বিরাট কোনও বিখ্যাত ব্যক্তিত্ব! মানে, হোমরা চোমরা কোনও নাম। তাহলে জানুন, তিনি আসলে কে?

তিনি এক অতি সাধারণ মানুষ, নাম- মহন্ত ভারতদাস দর্শণদাস। থাকেন গুজরাটের গির অরণ্যে। আর সেখানেই নির্বাচনের সময়ে তাঁর একার জন্য পুলিস বাহিনী, প্রিসাউডিং ও পোলিং অফিসারসহ তৈরি হয় পুরো দস্তুর একটা ভোট গ্রহণ কেন্দ্র। ভোটের দিন তাঁর সময় হলে তিনি আসেন এবং তাঁর মহামূল্যবান গণতান্ত্রিক অধিকারটি প্রয়োগ করে যান।

বিগত চারটি নির্বাচনে তাঁর জন্য এমনই আয়োজন হয়েছে এবং তিনি আঙুলে কালি লাগিয়ে, ভোটার পরিচয়পত্র দেখিয়ে ভোট দিয়েছেন। দেশের প্রতিটি ভোটারের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করার জন্য ভারতের নির্বাচন ব্যবস্থা যে সদাসচেষ্ট সেই বার্তা দিতেই এই ব্যবস্থা বলে জানা গেছে। তা হলে বলুন, অরণ্যে রোদনের চেয়ে অরণ্যে নির্বাচন অনেকটা সার্থক, তাই না!-জিনিউজ

Googleplus Pint
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)