ভ্রমণ : নিউ ইয়র্কে যদি হাতে থাকে ২৪ ঘণ্টা

দেখা হয় নাই 28th Apr 17 at 6:42am 572
Googleplus Pint
ভ্রমণ : নিউ ইয়র্কে যদি হাতে থাকে ২৪ ঘণ্টা

সংস্কৃতি, ইতিহাস, অভিজাত খাবার, স্ট্রিট ফুডের বৈচিত্র্য, ফ্যাশন আর রাতের অদ্ভুত সময়ের জন্য বিখ্যাত এক শহর নিউ ইয়র্ক। এ শহরের পুরো স্বাদ নিতে হয় তো বেশ সময় লেগে যাবে। কিন্তু মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই অনেক কিছু উপভোগ করা যায়। খুব অল্প সময়ের জন্য এ শহরের যাওয়ার সুযোগ হলে ২৪ ঘণ্টার মধ্যে নির্দিষ্ট কিছু স্থান ঘুরে আসতে পারেন। এখানে নিন সেই বিষয়ে পরামর্শ।

১.অ্যাবসোলুট বেজেলস


সকালটা খাঁটি নিউ ইয়র্কারদের মতোই শুরু করুন। সকালের নাস্তাটা হোক টাটকা সদ্য বানানো খাবার দিয়ে। আর এর জন্য অ্যাবসোলুট বেজেলস আদর্শ স্থান। আপার ওয়েস্ট সাইডে রয়েছে এদের দোকান। তাদের ক্রিমপূর্ণ বেজেলসগুলোর স্বাদ আপনি কখনো ভুলতে পারবেন না।

২. সেন্ট্রাল পার্ক

গোটা ৮৪৩ একরজুড়ে গড়ে উঠেছে এই পার্ক। ম্যানহাটানের এই সবুজ অংশটিকে ঘিরে রেখেছে আকাশচুম্বী সব ভবন। এদের মাঝে সেন্ট্রাল পার্কটি স্বর্গের মতো মনে হয়। এই পার্কে রয়েছে লেক, ঝর্ণা, পুকুর, ব্রিজ, ভাস্কর্য, স্থাপত্য সবই আছে এতে।

৩. দ্য মেট্রোপলিটান মিউজিয়াম অব আর্ট

সেন্ট্রাল পার্কের সতেজ বাতাসে মাথা ঠাণ্ডা করে চলে যেতে পারে এখানে। এটা মিউজিয়াম মাইল-এ অবস্থিত। ফিফথ অ্যাভিনিউ যেখানে শহরের গুরুত্বপূর্ণ সব জাদুঘরের অবস্থান। এখানে সংগৃহিত হাজার হাজার শিল্পকর্ম দেখতে পারবেন। ১৭ শো শতকের চাইনিজ গার্ডেন কোর্ট রয়েছে। আরো রয়েছে ইউরোপের সব বড় বড় শিল্পীদের আঁকানো চিত্রকর্ম।

৪. ফিফথ অ্যাভিনিউ

অভিজাত স্ট্রিট, যেখানে রয়েছে বিশ্বখ্যাত সব ফ্যাশন ব্র্যান্ড। লুইন ভ্যুটন, গুচি, প্রাডা, আর্মানি, ভার্সেস, কার্টার অ্যান্ড অ্যাপল, কী নেই এখানে? কেনাকাটা না করলেও অলংকারের ঝকঝকে দোকানগুলো দেখতে দেখতে হাঁটতে ভুলবেন না।

৫. স্ট্যাচু অব লিবার্টি

এই আইকনিক স্থাপত্য না দেখলে কী আর নিউ ইয়র্ক দর্শন সম্পন্ন হয়? ব্রুকলিন থেকে লোয়ার ম্যানহাটান এবং সেখান থেকে স্টেটেন আইল্যান্ড ফেরির মাধ্যমে এই স্থাপত্য দেখতে চলে যেতে পারেন। এটি রোমান দেবী লিবার্টাসের মূর্তি। আমেরিকাকে এটা উপহার দিয়েছিল ফ্রান্স। ১৮৮৬ সালে ম্যানহাটানের দক্ষিণে এটাকে স্থাপন করা হয়।

সূত্র: হ্যাপি ট্রিপস

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 31 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)