পাঞ্জাবে দুই নারীর বিয়ে!

সাধারন অন্যরকম খবর 27th Apr 17 at 7:46pm 616
Googleplus Pint
পাঞ্জাবে দুই নারীর বিয়ে!

ভারতের পাঞ্জাবে এক সরকারি চাকরিজীবী নারী তার সঙ্গিনীকে বিয়ে করার ঘটনায় রাজ্যজুড়ে তুমুল হইচই দেখা দিয়েছে। পাঞ্জাবে সমলিঙ্গের বিয়ের ঘটনা সম্ভবত এটাই প্রথম।

রাজ্য সরকারের ওয়ার্ডেন পদে কর্মরত মনজিৎ কাউর সান্ধু (৪৪) কিছু দিন আগে বিয়ে করেছেন ২৭ বছর বয়সী তার বান্ধবীকে। তারপর থেকেই স্থানীয় সংবাদমাধ্যমে এ বিয়ে নিয়ে চলছে নানা মন্তব্য।

সরকারি কর্মী মনজিৎ সান্ধু বলেছেন, “এগুলো আমার ব্যক্তিগত জীবন নিয়ে অবাঞ্ছিত নাক গলানো ছাড়া আর কিছুই নয়। যেমন অনেকেই লিখেছে, আমি একজন পুলিশকর্মী- সেটা ঠিক নয়। তাছাড়া আমি কোনও দিন অপারেশন করিয়ে আমার লিঙ্গ পরিবর্তনও করাইনি।”

তিনি আরও দাবি করেছেন, তার বিয়ের অনুষ্ঠান সম্পূর্ণ ব্যক্তিগত একটি বিষয়- এটা নিয়ে এত হইচই করারও কিছু নেই।

তাদের দুই পরিবারের সদস্যদেরই এ বিয়েতে সমর্থন ছিল এবং তারা সবাই বিয়ের অনুষ্ঠানে হাজির ছিলেন বলেও জানিয়েছেন মনজিৎ সান্ধু।

পাঞ্জাবের জলন্ধর শহরের পাক্কা বাগ এলাকায় একটি মন্দিরে হিন্দু রীতিনীতি অনুযায়ী বিয়ের এ অনুষ্ঠান সম্পন্ন হয় বলেও জানা গেছে।

ধর্মীয় রীতি অনুসারে বিয়ের পর শহরের একটি হোটেলে নবদম্পতির সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়। তাতে তাদের পরিবারের লোকজন, আত্মীয়স্বজন ও প্রতিবেশীরাও হাজির ছিলেন।

মনজিৎ এরপর লাল পাগড়ি পরে ও ঘোড়ার টানা রথে চেপে ‘নববধূকে নিয়ে তার বাড়িতে এসে ওঠেন। যার সঙ্গে তার বিয়ে হয়েছে, মনজিৎ তার নাম অবশ্য প্রকাশ করেননি।

তবে এই বিয়ের ছবি ও ভিডিও কয়েক ঘণ্টার মধ্যেই সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে ঝড়ের বেগে। জলন্ধর-সহ গোটা পাঞ্জাবে এই বিয়ে নিয়ে সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে।

Googleplus Pint
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)