পাস্তা ইন হোয়াইট সস

রেসিপি টিপস 25th Apr 17 at 11:39pm 143
Googleplus Pint
পাস্তা ইন হোয়াইট সস

রেস্টুরেন্টে গিয়ে মজাদার এই খাবারটির অর্ডার করে থাকেন অনেকেই। সুস্বাদু ও পুষ্টিকর এই খাবার তৈরি করা খুব একটা ঝামেলার নয়। সহজ রেসিপিতে খুব সহজেই তৈরি করা যায় পাস্তা ইন হোয়াইট সস। রইলো রেসিপি. . .

• উপকরণ
পাস্তা ২৫০ গ্রাম, কচি বাঁধাকপি স্লাইস- ১/২ কাপ, বেবি কর্ণ- ১/২ কাপ, মটরশুটি- ১/২ কাপ, মুরগীর হাড়ছাড়া মাংস- ৫০ গ্রাম, তরল দুধ- ১ কাপ, ময়দা- ২ টেবিল চামচ, সাদা গোলমরিচ গুঁড়ো, কাল গোলমরিচ গুঁড়ো, স্বাদ লবণ, মিহি রসুন কুচি- ১/২ চা চামচ, মাখন, অলিভ ওয়েল।

• প্রণালি
হোয়াইট সস : একটি পাত্রে মাখন গরম করুন এবং রসুন কুচি দিন। এবার চামচ দিয়ে উপরে ময়দা ছিটিয়ে দিন। হাল্কা বাদামী হলে দুধ এবং অল্প পানি দিয়ে নাড়তে থাকুন। ঘন হয়ে সসের মত হলে চুলার জ্বাল নিভিয়ে দিন এবং সাদা গোলমরিচ গুঁরো ছিটিয়ে দিন।

পাস্তা : একটি পাত্রে পানি, লবণ আর অলিভ অয়েল দিয়ে পাস্তা বয়েল করুন, হয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে একপাশে রাখুন। ফ্রাইপ্যানে আরেকটু তেল, লবণ দিয়ে মুরগীর টুকরোগুলো ভেজে নিন, তারপর একে একে সবজিগুলো দিন, স্বাদলবণ যোগ করুন। এরপর তাতে পাস্তা ঢেলে দিন ও কিছুক্ষণ নাড়াচাড়া করুন। এবার চুলা থেকে নামিয়ে হোয়াইট সস আর কালো গোলমরিচ গুঁড়ো মিশিয়ে সুন্দর করে পরিবেশন করুন।

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)